kalerkantho

মঙ্গলবার । ১ আষাঢ় ১৪২৮। ১৫ জুন ২০২১। ৩ জিলকদ ১৪৪২

আলফাডাঙ্গায় সাংবাদিকের ওপর হামলার বিচার চেয়ে মানববন্ধন

বোয়ালমারী-আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি   

৮ মে, ২০২১ ১৭:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



আলফাডাঙ্গায় সাংবাদিকের ওপর হামলার বিচার চেয়ে মানববন্ধন

ফরিদপুরের আলফাডাঙ্গায উপজেলায় সাংবাদিক সেকেন্দার আলমের ওপর অতর্কিত হামলার প্রতিবাদে এবং সন্ত্রাসীদের শনাক্ত করে দ্রুত গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বেলা সাড়ে ১২টার দিকে পৌরসদর বাজারের চৌরাস্তায় ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করে আলফাডাঙ্গা প্রেস ক্লাব। উপজেলায় কর্মরত সকল গণমাধ্যমকর্মীরা অংশ নিয়ে প্রেস ক্লাব প্রাঙ্গণে এক প্রতিবাদ সভা করা হয়।

প্রতিবাদ সমাবেশে প্রেস ক্লাবের সভাপতি মো. এনায়েত হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলমগীর কবীরের পরিচালনায় বক্তব্য রাখেন আলফাডাঙ্গা পৌর মেয়র সাইফুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ দেলোয়ার হোসেন, কলেজ শিক্ষক ও প্রেস ক্লাবের সাবেক সভাপতি মোরাদ হোসেন তালুকদার, সাবেক সাধারণ সম্পাদক প্রবীর কুমার বিশ্বাস ও উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মো. কামরুল ইসলাম প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, সাংবাদিকরা সমাজের রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকেন। কিন্তু সাংবাদিকদের ওপর যখন নির্যাতন, হামলা ও হয়রানি করা হয় তখন সমাজ ও রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ দুর্বল হয়ে পড়ে। সাংবাদিকরা তাদের কলমের মাধ্যমে দেশের বিভিন্ন প্রকার অনিয়ম, দুর্নীতির খবর প্রকাশ করে দেশকে সুষ্ঠুভাবে পরিচালনার একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এজন্য সাংবাদিক সেকেন্দার আলমের ওপর হামলার ঘটনায় জড়িতদের দ্রুত শনাক্ত করে দৃষ্টান্তমুলক শাস্তি নিশ্চিত করার দাবি জানান তারা। এ ছাড়া এই হামলার ঘটনায় সোশ্যাল মিডিয়ায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। একইসঙ্গে তারা জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তিও চেয়েছেন।



সাতদিনের সেরা