kalerkantho

শুক্রবার । ৪ আষাঢ় ১৪২৮। ১৮ জুন ২০২১। ৬ জিলকদ ১৪৪২

'বসুন্ধরার উপহার আমাদের ঘরে ঈদের আনন্দ ছড়িয়ে দিয়েছে'

মো. মাসুদ খান, মুন্সীগঞ্জ   

৮ মে, ২০২১ ১৭:০৩ | পড়া যাবে ৫ মিনিটে



'বসুন্ধরার উপহার আমাদের ঘরে ঈদের আনন্দ ছড়িয়ে দিয়েছে'

মুন্সীগঞ্জের লৌহজংয়ের মেদিনী মন্ডল ইউনিয়নের জসলদিয়ার ৮০ বছরের বৃদ্ধ লাল মিয়া শেখ। বয়সের ভারে ন্যুব্জ প্রায়। পরিবারের সদস্য বলতে স্ত্রী ছাড়া আর কেউ নেই। বুড়া-বুড়ির সংসার। কোনমতে চেয়ে-চিন্তে সংসার চলছে তাদের। শনিবার মাওয়া কালির খিল মাঠে দেশের শীর্ষস্থানীয় শিল্পগ্রুপ বসুন্ধরার ঈদ উপহার সামগ্রী পেয়ে আনন্দাশ্রু চোখের কোণে লাল মিয়ার। কি বলে কৃতজ্ঞতা জানাবেন ভাষা হারিয়ে ফেলেছেন। বসুন্ধরার চাল, ডাল, সেমাই, চিনি, ছোলা ও তেল পেয়েছেন তিনি। শুধু বলছিলেন যারা দিছে আল্লাহ তাদের আরো অনেক অনেক দেউক। আল্লাহ জেনো তাদের বালা মসিবত দূর করে হেফাজতে রাখে।

কাজির পাগলার আব্দুল রবের স্ত্রী মমতাজ বেগম (৬০)। ছেলে-মেয়েসহ ৪ সদস্যের সংসার। লকডাউনের কারণে তাদের কোনো কাজ নেই। ছেলে ঢাকায় একটি অফিসে চাকরি করলেও লকডাউনের কারণে অফিস বন্ধ। ঘরে প্রায় সবাই বেকার। মাঝে মধ্যে দুই-একদিন অন্যের বাড়িতে কাজ করে যা পান তা দিয়ে সংসার কোনমতে চলছিল। অভাবের এই সময়ে বসুন্ধরা গ্রুপের ত্রাণ পেয়ে বেজায় খুশি মমতাজ বেগম।

তিনি প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে বলেন, অভাবের তাড়নায় রোজা থেকে দিন পার করছিলাম। ঘরে তেমন খাবার নেই, তাই ঈদের কথা মাথা থেকে বাদ দিয়ে দিয়েছিলাম। কিন্তু আল্লাহ চাইলে সবই সম্ভব। বসুন্ধরার ঈদ উপহার আমার ঘরে ঈদের আনন্দ ছড়িয়ে দিয়েছে। কী ভালো লাগছে তা ভাষায় প্রকাশ করতে পারবো না। বসুন্ধরা যেন বছরের পর বছর এভাবে মানুষরে দান করতে পারে। আল্লাহ হেগো হেই তওফিক দেউক। দোয়া করি আমার ঘরে যারা ঈদের আনন্দ ছড়িয়ে দিয়েছে, তাদের ঘরেও আল্লাহ জেনো সারা বছর ঈদের আনন্দ দিয়ে রাখে।

লাল মিয়া আর মমতাজের মতো মুন্সীগঞ্জের লৌহজংয়ের মেদিনী মন্ডল ও হলদিয়া ইউনিয়নের প্রতিবন্ধী, বিধবা, ভিক্ষুক, রিকশাচালক, দিনমজুর, গৃহকর্মী, হকারসহ কয়েকশ অসহায় ছিন্নমূল মানুষ বসুন্ধরা গ্রুপের দেওয়া ঈদ উপহার সামগ্রী পেয়েছেন। প্রতিটি প্যাকেটে ছিল চাল, ডাল, সেমাই, চিনি, ছোলা ও তেল। তারা সবাই বসুন্ধরার এই মানবিক সহায়তা পেয়ে যেমন খুশি, তেমনি বসুন্ধরা গ্রুপের সকলকে প্রাণ ভরে দোয়া দিয়েছেন মন থেকে।

আগামীকাল রবিবার মুন্সীগঞ্জের সিরাজদিখান, টঙ্গীবাড়ি ও সদরে কালের কণ্ঠ শুভসংঘ মুন্সীগঞ্জের আয়োজনে বসুন্ধরার ঈদ সামগ্রী বিতরণ করা হবে।

শনিবার সকালে মুন্সীগঞ্জের লৌহজংয়ের মাওয়া কালির খিল মাঠে কালের কণ্ঠ শুভসংঘ আয়োজিত এক অনুষ্ঠানে বসুন্ধরার ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়। মুন্সীগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও সাবেক হুইপ অধ্যাপক সাগুফতা ইয়াসমিন এমিলি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গরিব দুখি মানুষের হাতে বসুন্ধবার এ ঈদ সামগ্রী তুলে দেন। এ সময় তার সঙ্গে ছিলেন মেদিনী মন্ডল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ওই ইউনিয়নের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী আশরাফ হোসেন খানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এ সময় প্রধান অতিথি সাগুফতা ইয়াসমিন এমিলি বলেন, আর্ত-মানবতার সেবায় বসুন্ধরা গ্রুপ সব সময় এগিয়ে। গত বছর করোনা শুরুর সময় সবার আগে বসুন্ধরা গ্রুপ এগিয়ে এসে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ১০ কোটি টাকা অনুদান দিয়েছে। শীতের সময় আমার এলাকাসহ সারা দেশের মানুষজন বসুন্ধরার কম্বল পেয়েছে। আজ আবার ঈদ সামগ্রী পাঠিয়েছে আমার এলাকার জনগণের জন্য। এ জন্য বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানকে অনেক অনেক ধন্যবাদ। ধন্যবাদ বসুন্ধরা পরিবারকে। বসুন্ধরার মতো যদি সমাজের উচ্চবিত্তরা এগিয়ে আসতো, তবে আমাদের দেশে অভাব বলে কিছু থাকতো না। আমি করোনার এ দুর্দিনে বসুন্ধরার মতো গরিব দুঃখিদের পাশে ধনাঢ্য ব্যক্তিদের এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি।

মেদিনী মন্ডল ইউপি চেয়ারম্যান হাজী আশরাফ হোসেন খান বলেন, বসুন্ধরা গ্রুপ বার বার আমার ইউনিয়নের জনগণের পাশে এসে দাঁড়িয়েছে। অভাবী লোকগুলোর মুখে হাসি ফুটিয়ে চলেছে। আজ ঈদ উপরহারে চালসহ যে সকল খাদ্য সামগ্রী দিয়েছে এরকম খাদ্রসামগ্রী অভাবী এই মানুষগুলো অনেকদিন খায়নি। এই ঈদটা তাদের ভালোই যাবে বসুন্ধরার এই ঈদ উপহারে। ধন্যবাদ বসুন্ধরা গ্রুপকে।

এদিকে এ আয়োজনে উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করেন শুভসংঘ মুন্সীগঞ্জ শাখার সভাপতি আবু মুহাম্মদ রুইয়াম, সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌস জুই, ফারহান আহাম্মেদ রাতুল, নাজমুল হাসান নিয়ন, মো. আকাশ, কাজী ইমরান হোসেন, মো. আফজল হোসেন, সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম রনি, যুগ্ম সাধারণ সম্পাদক ওয়াশিউ রহমান বৃন্ত, নাজমুন নাহার মুনা, আলিফ মোহাম্মদ, মাহাবুব রানা, মো. বিল্লাল হোসেন, প্রিতম ঘোষ, সাংগঠনিক সম্পাদক মো. সাহেল খান, সহ-সাংগঠনিক সম্পাদক সাজিয়া ইসলাম, মো. মিথুন হাসান, কিফাত পাটোয়ারী, দপ্তর সম্পাদক মো. তরিকুল ইসলাম জিদান, সহ-দপ্তর সম্পাদক অরিদ হাসান, অর্থ বিষয়ক সম্পাদক শাহরিয়ার জামান, সহ-প্রচার সম্পাদক মো. ফয়সাল হোসেন, সমাজকল্যাণ সম্পাদক আফরিন আক্তার , শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক রোবাইয়াত জাহান রাবেয়া, সহ- শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক ফারদিন হাসান আবির, ছাত্রকল্যাণ সম্পাদক অনিক হাসান, নারী বিষয়ক সম্পাদক -ফাতেমা তুজ জোহরা রশ্মি, সহ-নারী বিষয়ক সম্পাদক আসমাউল হুসনা মালিহা, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সম্পাদক, মো. সিফাত, আইন বিষয়ক সম্পাদক তন্ময় মন্ডল, সহ-দুর্যোগ ও ত্রাণ ব্যবস্থাপনা সম্পাদক মো. রাতুল, ক্রীড়া সম্পাদক মো. রাজু,কার্যকরী সদস্য আব্দুল্লাহ আদর ও তানজিলা আক্তার।



সাতদিনের সেরা