kalerkantho

মঙ্গলবার । ১ আষাঢ় ১৪২৮। ১৫ জুন ২০২১। ৩ জিলকদ ১৪৪২

সেনাবাহিনীর হাতে অস্ত্রসহ ইউপিডিএফ সদস্য গ্রেপ্তার

অনলাইন ডেস্ক   

৮ মে, ২০২১ ১২:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



সেনাবাহিনীর হাতে অস্ত্রসহ ইউপিডিএফ সদস্য গ্রেপ্তার

অস্ত্রসহ গ্রেপ্তার সন্ত্রাসী মিন্টু চাকমা।

রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট শক্তিমান চাকমা হত্যা মামলার আসামি মিন্টু চাকমা (৩৯) নামের এক ইউপিডিএফ (প্রসীত) দলের সদস্যকে অস্ত্রসহ গ্রেপ্তার করেছে সেনাবাহিনী।

শুক্রবার (৭ মে) বিকাল সাড়ে ৩টায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাঙ্গামাটি সেনা রিজিওনের আওতাধীন নানিয়ারচর সেনা জোনের একটি টহলদল সোনারাম কারবারি পাড়া এলাকা হতে মিন্টু চাকমাকে গ্রেপ্তার করে।

এ সময় তার কাছ থেকে ১টি দেশীয় বন্দুক, ২ রাউন্ড কার্তুজ, দেশীয় বেশ কয়েকটি মোবাইল কম্পানির সিমকার্ড ও ৪ লিটার দেশীয় মদ উদ্ধার করা হয়। জিজ্ঞাসাবাদ শেষে তাকে নানিয়াচর থানায় হস্তান্তর করা হয়। তার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করে রাঙ্গামাটি জেলহাজতে প্রেরণ করা হয়।

জানা গেছে, আটক মিন্টু চাকমা নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট শক্তিমান চাকমা হত্যা মামলার আসামি এবং আদালত থেকে জামিন নিয়ে দীর্ঘদিন যাবৎ পলাতক ছিলেন। সম্প্রতি তিনি পরিবারের সঙ্গে সাক্ষাৎ করার জন্য নিজ বাড়ি সোনারাম কারবারি পাড়ায় যান। খবর পেয়ে সেনাবাহিনী তাকে আটক করে।

জিজ্ঞাসাবাদে মিন্টু চাকমা জানান, নানিয়ারচর এলাকায় ইউপিডিএফ (প্রসীত) দলের সদস্যরা নানা সন্ত্রাসী ও চাঁদাবাজি কর্মকাণ্ডে লিপ্ত রয়েছে।

পার্বত্য চট্টগ্রামের শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে পার্বত্য চট্টগ্রামের সন্ত্রাসীদের বিরুদ্ধে সেনাবাহিনীর এরূপ অভিযান অব্যাহত থাকবে বলে জানা যায়।



সাতদিনের সেরা