kalerkantho

মঙ্গলবার । ৮ আষাঢ় ১৪২৮। ২২ জুন ২০২১। ১০ জিলকদ ১৪৪২

ব্রাহ্মণবাড়িয়ার তাণ্ডবে উসকানি দিয়েছেন সাবেক এমপি!

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি   

৭ মে, ২০২১ ২০:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



ব্রাহ্মণবাড়িয়ার তাণ্ডবে উসকানি দিয়েছেন সাবেক এমপি!

মাওলানা শাহীনূর পাশা

সুনামগঞ্জ-৩ আসেনর সাবেক সংসদ সদস্য মাওলানা শাহীনূর পাশা ব্রাহ্মণবাড়িয়ার তাণ্ডবে উসকানি দিয়েছেন বলে জানিয়েছে করেছে সিআইডি। তাকে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা ভূমি অফিস ভাঙচুর ও অগ্নিসংযোগ মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। মোবাইল ফোনের মাধ্যমে তিনি তাণ্ডবে উস্কানি দেন বলে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) একটি সূত্র নিশ্চিত করেছেন।

শাহীনূর পাশাকে সিলেটের বনকলাপাড়া এলাকা থেকে বৃহস্পতিবার গভীর রাতে গ্রেপ্তার করে সিআইডি। আজ শুক্রবার তাকে ব্রাহ্মণবাড়িয়ার আদালতে হাজির করা হলে জামিন নামঞ্জুরের পর কারাগারে পাঠানো হয়েছে। শাহীনূর পাশা হেফাজত ইসলামের সদ্য বিলুপ্ত কমিটির আইনবিষয়ক সম্পাদক ছিলেন।

খোঁজ নিয়ে জানা গেছে, গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব চালায় হেফাজত ইসলাম। এ সময় শতাধিক সরকারি-বেসরকারি শতাধিক প্রতিষ্ঠানে হামলা ও অগ্নিসংযোগ করা হয়। এর মধ্যে সদর উপজেলা ভূমি অফিসে হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় ওই অফিসের অফিস সহকারি এ বি সিদ্দিক অজ্ঞাতনামাদেরকে আসামি করে সদর থানায় মামলা দায়ের করেন। মামলাটির তদন্তভার পরে সিআইডির ওপর। মোবাইল ফোনে তাণ্ডবের ঘটনায় উসকানি দেওয়ার তথ্য প্রমাণ পেয়ে বৃহস্পতিবার রাতে সিআইডি তাকে গ্রেপ্তার করে।

সিআইডি ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার শাহরিয়ার রহমান জানান, তাণ্ডবের সময় তিনি বিভিন্নভাবে উসকানি দিয়েছেন। প্রমাণের ভিত্তিতে তাকে গ্রেপ্তারের পর আদালতে পাঠানো হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ ও আরো তথ্য প্রমাণের পর অন্য কোনো মামলায় গ্রেপ্তার দেখানো হবে কি-না সেটা দেখা হবে।



সাতদিনের সেরা