kalerkantho

বুধবার । ২ আষাঢ় ১৪২৮। ১৬ জুন ২০২১। ৪ জিলকদ ১৪৪২

‘লকডাউন কার্যকর হচ্ছে না তবে জনগণের লাইফ ডাউন হয়ে গেছে’

অনলাইন ডেস্ক   

৭ মে, ২০২১ ১৭:২৫ | পড়া যাবে ২ মিনিটে



‘লকডাউন কার্যকর হচ্ছে না তবে জনগণের লাইফ ডাউন হয়ে গেছে’

বাঁশখালীতে শ্রমিক হত্যার প্রতিবাদে এবং করোনা লকডাউনে কর্মহীন শ্রমিক,কর্মচারী,পরিবহন শ্রমিক,হকার,দিন মজুরসহ নিম্ন আয়ের মানুষকে পরিবার প্রতি ৩ মাসের জন্য ১৫ হাজার টাকা অনুদান ও ঈদের আগে বেতন-বোনাস পরিশোধের দাবিতে বিএনপির কেন্দ্রীয় নির্দেশনায় জাতীয়তাবাদী শ্রমিক দলের উদ্যোগে দেশব্যাপী বিভাগীয় শহরে কর্মসূচির অংশ হিসেবে আজ ময়মনসিংহে শ্রমিক দলের মানব বন্ধন  ও কর্মহীন শ্রমিক,দিনমজুরদের মাঝে ঈদ সামগ্রী  বিতরণ করা হয়।

আজ শুক্রবার, সকাল ১১ টায় ময়মনসিংহ বিএনপি কার্যালয়ের সম্মুখে শ্রমিক দল  ময়মনসিংহ বিভাগীয় কমিটির উদ্যোগে অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় দফতরের দায়িত্বপ্রাপ্ত  সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স। বক্তব্য রাখেন ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহবায়ক জাকির হোসেন বাবলু, জামালপুর জেলা শ্রমিক দলের সভাপতি আব্দুস সোবহান।  সভাপতিত্ব করেন ময়মনসিংহ বিভাগীয় শ্রমিক দলের সভাপতি আবু সাঈদ।

মানব বন্ধনে বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, করোনা মোকাবেলা করতে গিয়ে অপরিকল্পিত লকডাউন দিয়ে একদিকে যেমন লকডাউন কার্যকর হচ্ছে না, অন্যদিকে জনগণের লাইফ ডাউন হয়ে গেছে।
তিনি বলেন, লকডাউনে সরকারের প্রনোদনা শুভঙ্করের ফাঁকি। ২৭ দিনে এক ছটাক চাল বা এক টাকাও না দিয়ে ৩৫ লক্ষ পরিবারকে নগদ সহায়তা দেবার নামে কর্মহীন মানুষের সাথে প্রতারণা করা হয়েছে। অথচ সরকারি হিসাবমতে নিম্ন আয়ের পরিবারের সংখ্যা ২ কোটির ওপরে। গত বছরের তালিকায় অধিকাংশই স্থানীয় আওয়ামী লীগের লোক। অনেক ধনী লোকের নামও তালিকায় আছে। তিনি বাঁশখালীতে শ্রমিক হত্যার প্রতিবাদ জানিয়ে বিচার দাবী করেন এবং লকডাউনে কর্মহীন ও ক্ষতিগ্রস্ত মানুষকে ১৫ হাজার টাকা করে অনুদান প্রদান করার দাবি জানান। তিনি সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য তাঁর বিদেশযাত্রার ওপর বিধিনিষেধ প্রত্যাহার করার আহ্বান জানান।



সাতদিনের সেরা