kalerkantho

বুধবার । ৯ আষাঢ় ১৪২৮। ২৩ জুন ২০২১। ১১ জিলকদ ১৪৪২

চাল বিতরণ নিয়ে দ্বন্দ্বে যুবলীগ কর্মীকে কুপিয়ে হত্যা

নোয়াখালী প্রতিনিধি   

৭ মে, ২০২১ ১৬:০৫ | পড়া যাবে ২ মিনিটে



চাল বিতরণ নিয়ে দ্বন্দ্বে যুবলীগ কর্মীকে কুপিয়ে হত্যা

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় সরকারি চাল বিতরণকে কেন্দ্র করে যোবায়ের হোসেন নামে সদ্য যোগ দেওয়া যুবলীগের কর্মী ও সোনাদিয়া ইউনিয়ন পরিষদের ৫নম্বর ওয়ার্ডের সদস্য পদপ্রার্থীকে কুপিয়ে হত্যা করা হয়েছে। এ সময় প্রতিপক্ষের হামলায় আরো অন্তত ৩ জন আহত হয়।

আজ শুক্রবার বেলা ১২টায় উপজেলার সোনাদিয়া ইউনিয়নের চরচেঙ্গা বাজারে এ ঘটনা ঘটে।

নিহত যোবায়ের হোসেন (৪৫) সোনাদিয়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডের আবু তাহেরের ছেলে। তিনি সোনাদিয়া ইউনিয়ন পরিষদের স্থগিতকৃত নির্বাচনে ওই ইউনিয়নের ৫নম্বর ওয়ার্ড থেকে ফুটবল মার্কায় ইউনিয়ন পরিষদের সদস্য পদপ্রার্থী ছিলেন।

আহতরা হলেন একই এলাকার যুবলীগ কর্মী মেহেদী হাসান (২৫), জীবন (২২) ও আজগর হোসেন রাজু (৩৫)। আহতদের মধ্যে রাজুর অবস্থা আশঙ্কাজনক। তাদেরকে হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সকালে সোনাদিয়া ইউনিয়নের চেয়ারম্যান নুরুল ইসলাম মালেশিয়ার উপস্থিতিতে সরকারি চাল বিতরণ হচ্ছিল। এ সময় যোবায়ের ও মেহেদিসহ যুবলীগের একটি পক্ষ চাল বিতরণে অনিয়মের অভিযোগ তুলে বাধা দেয়। তারই জের ধরে চেয়ারম্যানের লোকজনের সাথে তাদের হাতাহাতির ঘটনা ঘটে। এক পর্যায়ে চেয়ারম্যানের লোকজন বাধাদানকারীদের এলোপাতাড়ি কুপিয়ে ও পিটিয়ে আহত করে। পরে, তাদেরকে উদ্ধার করে হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক যোবায়েরকে মৃত ঘোষণা করেন। অপর আহতদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সোনাদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম মালেশিয়া বলেন, যোবায়ের হোসেনসহ কিছু সন্ত্রাসী জেলেদের কাছ থেকে চাল ছিনিয়ে নিতে গেলে স্থানীয় লোকজন একত্রিত হয়ে সন্ত্রাসীদের মারধর করে। এখানে তিনি বা তার কোনো লোকজন জড়িত ছিল না।

হাতিয়া থানার ওসি আবুল খায়ের বলেন, চাল বিতরণকে কেন্দ্র করে হত্যার ঘটনা ঘটেছে। পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করে। এ ঘটনায় একটি হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে। এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে পুলিশি অভিযান অব্যাহত আছে।



সাতদিনের সেরা