kalerkantho

শুক্রবার । ৪ আষাঢ় ১৪২৮। ১৮ জুন ২০২১। ৬ জিলকদ ১৪৪২

অনিয়ম-দুর্নীতির অভিযোগে পাংশা উপজেলা চেয়ারম্যান বহিষ্কার

রাজবাড়ী প্রতিনিধি   

৬ মে, ২০২১ ২১:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



অনিয়ম-দুর্নীতির অভিযোগে পাংশা উপজেলা চেয়ারম্যান বহিষ্কার

বিভিন্ন অনিয়ম-দুর্নীতির কারণে রাজবাড়ীর পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফরিদ হাসান ওদুদকে সাময়িকভাবে বহিষ্কার করেছে স্থানীয় সরকার বিভাগ। সেই সঙ্গে পাংশা উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যানকে উপজেলার সব কার্যক্রম পরিচালনাসহ আর্থিক ক্ষমতা প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার (৬ মে) রাষ্ট্রপতির আদেশক্রমে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ সামসুল আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এসব তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, রাজবাড়ী জেলার পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদের বিরুদ্ধে উপজেলা পরিষদের অধিগ্রহণকৃত জমিতে নির্মিত ১০টি দোকান নির্মাণ। তার আপন ভাই ও ফুফাতো ভাইয়ের নামে বরাদ্দ দেওয়া, রাজস্ব তহবিল ব্যবহারের নির্দেশিকা অনুসরণ না করে গরিব-মেধাবী শিক্ষার্থীদের পরিবর্তে নিজস্ব লোকের সন্তানদের মধ্যে বৃত্তি প্রদানের মাধ্যমে অর্থ আত্মসাৎ, বয়স্ক ভাতা কর্মসূচি বাস্তবায়ন নীতিমালা (সংশোধিত) ২০১৩ অনুসরণ না করে বয়স্কভাতা প্রদান এবং নিয়মবহির্ভূতভাবে উপজেলা পরিষদের ফান্ড থেকে পাংশা পৌরসভা এলাকায় প্রকল্প বরাদ্দ দেওয়া সম্পর্কে আনীত অভিযোগগুলো বিভাগীয় কমিশনারের তদন্তে প্রমাণিত হয়েছে। ফলে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফরিদ হাসান ওদুদকে সাময়িকভাবে বহিষ্কার করেছে স্থানীয় সরকার বিভাগ।

পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ আলী উপজেলা চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদের সাময়িক বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেছে। 



সাতদিনের সেরা