kalerkantho

মঙ্গলবার । ৮ আষাঢ় ১৪২৮। ২২ জুন ২০২১। ১০ জিলকদ ১৪৪২

ঝালকাঠিতে গণপরিবহন চলছে, মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি!

ঝালকাঠি প্রতিনিধি   

৬ মে, ২০২১ ১৬:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



ঝালকাঠিতে গণপরিবহন চলছে, মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি!

ঝালকাঠিতে বৃহস্পতিবার সকাল থেকে অভ্যন্তরীণ চারটি রুটে গণপরিবহন চলাচল শুরু হয়েছে। বাস্ট্যান্ড থেকে বরিশালের প্রবেশদ্বার কালিজিরা, রাজাপুর, কাঁঠালিয়া, আমুয়া ও ভান্ডারিয়া পর্যন্ত ছেড়ে যাচ্ছে যাত্রীবাহী বাস। অভিযোগ রয়েছে গণপরিবহন চলাচল শুরু হলেও যাত্রী ও গাড়ির সঙ্গে সংশ্লিষ্টরা স্বাস্থ্যবিধি মানছেন না। এতে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার আশঙ্কা করছেন অনেক যাত্রী। তবে বাস চলাচল শুরু হওয়ায় যাত্রীরা অল্প খরচে গন্তব্যে যেতে পেরে খুশি।

শহরের কাঠপট্টি এলাকার রুস্তুম আলী হাওলাদার বলেন, গণপরিবহন চালু করায় ঝালকাঠি থেকে বরিশাল যেতে কম খরচ হচ্ছে। তবে অনেকেই দেখলাম স্বাস্থ্যবিধি মানছেন না। এক আসন ফাঁকা রাখার কথা থাকলেও গাদাগাদি করে যাত্রীরা গন্তব্যে যাচ্ছেন। কারো মুখে মাস্ক আছে, কারো নেই। এভাবে চলতে থাকলে করোনা সংক্রমণ বাড়তে পারে।

ঝালকাঠি জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক বাহাদুর চৌধুরী বলেন, যাত্রীদের মাস্ক বাধ্যতামূলক করা হয়েছে। গাড়ির স্টাফদেরও মাস্ক পরতে হবে। কারো মুখে মাস্ক না থাকলে তাদের গাড়িতে উঠতে দেওয়া হচ্ছে না। 

জেলা বাস ও মিনিবাস মালিক সমিতির যুগ্ম সম্পাদক নাসির উদ্দিন আহম্মেদ বলেন, আমরা আপাতত জেলার অভ্যন্তরে চারটি রুটে গণপরিবহণ চালু করেছি। সবাই স্বাস্থ্যবিধি মেনে চলাচল করছেন।



সাতদিনের সেরা