kalerkantho

সোমবার । ৩ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৭ মে ২০২১। ০৪ শাওয়াল ১৪৪

সরকারি জামি দখল করে পাম্প-দোকান!

কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি   

৪ মে, ২০২১ ১৮:০১ | পড়া যাবে ২ মিনিটে



সরকারি জামি দখল করে পাম্প-দোকান!

সিরাজগঞ্জ-কাজিপুর আঞ্চলিক মহাসড়কের উন্নয়ন কাজ চলমান অবস্থায় রাস্তার পাশের সরকারি সম্পত্তি দখলের অভিযোগ উঠেছে। দখলকৃত জায়গায় ইতোমধ্যে দোকান তুলে ভাড়া দিয়েছে স্থানীয় কয়েকজন ব্যবসায়ী। আঞ্চলিক সড়কের সাথেই স্থাপন করেছে তেল পাম্প। সওজ ও পাউবো’র জায়গায় বালু ফেলে ওয়াপদা বাধের গর্ত ভরাট করে সেখানে বেশ কয়েকটি দোকান তুলে ওই জায়গাও দখলে নিয়েছে তারা।

সরেজমিন গতকাল সোমবার বিকেলে দেখা গেছে, রাস্তা সংলগ্ন স্থানে মাটি ভরাট করে তেলের পাম্প বসানোর কাজ করা হয়েছে। পাম্পের সামনের পুরো জায়গায়ই সওজের। এদিকে সরকারিভাবে তেলের পাম্পের অনুমোদন বন্ধ থাকায় তারা ওই স্থাপনার পাশে টিনের ঘর তুলে ব্যারেলে তেল এনে বিক্রি করছেন। পাম্পের দক্ষিণ পাশে পাউবো’র জায়গায় মাটি ভরাট করে বেশ কয়েকটি দোকান তুলে ভাড়া দিয়েছেন। পাশেই ঘর তুলে ব্যবসায় পরিচালনা করছেন মেসার্স সিকিউরিটি ট্রেডার্স নামের একটি প্রতিষ্ঠান।

সেখানে গিয়ে কথা হয় ব্যবসায়ী নূর মোমিন রানার সাথে। তিনি জানান, কাজিপুর ইউনিয়নের তিনিসহ সাবেক ইউপি সদস্য আব্দুল আওয়াল এবং বাঘাবাড়ি দক্ষিণ ট্যাঙ্কলরি সমবায় সমিতির নামে এই পাম্পের যাত্রা শুরু হচ্ছে। এজন্য সকল কাগজপত্র তৈরি করা হয়েছে। জমি লিজের জন্যে আবেদন করা হয়েছে যা এখনও প্রক্রিয়াধীন রয়েছে। বিধি মেনেই সব করা হয়েছে বলে এসময় তিনি দাবি করেন।

তবে জমি বন্দোবস্ত পাবার আগেই সেখানে স্থাপনা নির্মাণ করে ভাড়া দেওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি জানান, অনেকেই তো জায়গা দখল করে বাড়ি করে আছেন। লিজ না পেলে ছেড়ে দেওয়া হবে।

সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের কাজিপুর অঞ্চলের দায়িত্বপ্রাপ্ত উপসহকারী প্রকৌশলী হায়দার আলী জানান, তাদের স্থাপনা নির্মাণ কাজ বন্ধ রাখতে বলা হয়েছে। সম্প্রতি তারা লিজ গ্রহণের আবেদন করেছে। লিজ প্রক্রিয়া শেষ না হওয়া পর্যন্ত স্থাপনা নির্মাণ অবৈধ।



সাতদিনের সেরা