kalerkantho

মঙ্গলবার । ২৭ বৈশাখ ১৪২৮। ১০ মে ২০২১। ২৭ রমজান ১৪৪২

স্পিডবোট দুর্ঘটনা : ঘটনাস্থলে নৌ অধিদপ্তরের তদন্ত কমিটি, কার্যক্রম শুরু

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি   

৪ মে, ২০২১ ১৭:০৬ | পড়া যাবে ২ মিনিটে



স্পিডবোট দুর্ঘটনা : ঘটনাস্থলে নৌ অধিদপ্তরের তদন্ত কমিটি, কার্যক্রম শুরু

মাদারীপুরের শিবচরের কাঁঠালবাড়ী ঘাটে বাল্কহেডের সাথে স্পিডবোটের দুর্ঘটনায় গঠিত নৌ পরিবহন অধিদপ্তরের তদন্ত কমিটি ঘটনাস্থলে এসে তদন্ত কার্যক্রম শুরু করেছেন। অধিদপ্তরের স্পেশাল অফিসার মেরিন সেফটি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটেট মো. ইমদাদুল হকের নেতৃত্বে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি তদন্ত কার্যক্রম শুরু করেন মঙ্গলবার দুপুরে।

কমিটির অপর ২ সদস্য ইঞ্জিনিয়ার অ্যান্ড শিপ সার্ভেয়ার মো. শাহরিয়ার হোসেন ও পরিদর্শক আমির হোসেন ভূইয়া। এর আগে  মঙ্গলবার সকালে চালকসহ চারজনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে শিবচর থানায়। কাঁঠালবাড়ী নৌপুলিশ ফাঁড়ির এসআই লোকমান হোসেন বাদী হয়ে বোটের চালক শাহালম, মালিক চান্দু ও রেজাউল এবং স্পিডবোট ঘাটের ইজারাদার শাহ আলম খান নামের চারজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

নৌ পরিবহন অধিদপ্তরের স্পেশাল অফিসার মেরিন সেফটি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটেট মো. ইমদাদুল হক বলেন, ভয়াবহ এ দুর্ঘটনার পর ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে। ইতিমধ্যেই আমাদের মহাপরিচালক ঘটনাস্থল পরিদর্শন করেছেন। আমরা ঘটনার কারণ ও ব্যাকগ্রাউন্ড খুঁজে বের করব।

এদিকে শিবচর থানা সূত্রে জানা গেছে, দুর্ঘটনায় আহত চালক শাহালমকে প্রথমে শিবচর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। গতকাল সন্ধ্যায় অবস্থার অবনতি ঘটলে পুলিশ প্রহরায় তাকে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। নৌ পুলিশের পক্ষ থেকে সকালে শিবচর থানায় বোটের চালক, ২ মালিক, ঘাটের ইজারাদারের নামসহ অজ্ঞাত একাধিক জন উল্লেখ করে মামলা দায়ের হয়েছে।

উল্লেখ্য, সোমবার ভোরে ঘাটে নোঙর করে রাখা বালুবোঝাই বাল্কহেডের সাথে শিমুলিয়া থেকে আসা একটি দ্রুতগতির স্পিডবোটের ধাক্কা লাগলে ঘটনাস্থলেই ২৬ জনের মৃত্যু হয়। এ ঘটনায় জেলা প্রশাসন ও নৌ পরিবহন মন্ত্রণালয়ের পক্ষ থেকে পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। 



সাতদিনের সেরা