kalerkantho

সোমবার । ৩ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৭ মে ২০২১। ০৪ শাওয়াল ১৪৪

শিবচরে স্পিডবোট ডুবি : নিহতদের মধ্যে ৪ জন মেহেন্দিগঞ্জের

শোকে স্তব্ধ উলানীয়া

নিজস্ব প্রতিবেদক, বরিশাল    

৪ মে, ২০২১ ০৫:২৭ | পড়া যাবে ৩ মিনিটে



শিবচরে স্পিডবোট ডুবি : নিহতদের মধ্যে ৪ জন মেহেন্দিগঞ্জের

ঢাকায় কাপড় ক্রয়ের উদ্দেশে রওনা হওয়ার আগে বাড়িতে জানিয়েছিলেন, কেনাকাটা শেষ করে দ্রুত বাড়ি ফিরবেন। সুস্থ শরীরে ফিরে আসার কথা বলে আশীর্বাদ করেছিলেন পরিবার। কিন্তু ঢাকায় যাওয়ার পথে দুই ভাই স্পিডবোট ডুবিতে প্রাণ হারালেন। তাদের নিথর দেহ পড়ে ছিল ঘটনাস্থল শিবচরে।

তারা ফিরবেন মঙ্গলবার রা‌তে। ফিরলেন ঠিকই, তবে কফিনবন্দি হয়ে। তাদের কফিনবন্দি লাশের অপেক্ষায় মেঘনা তীরের মেহেন্দিগঞ্জ উপজেলার উলানিয়া ইউনিয়নের পূর্বষট্টি গ্রামের স্বজনরা অপেক্ষায় ছি‌লেন। যাদের শোকে স্তব্ধ উলানীয়া বন্দর।

তারা হলেন, স্পিডবোট ডুবিতে নিহত উলানীয়ার পূর্বষট্টি গ্রামের কাপড় ব্যবসায়ী দুই ভাই রিয়াজ বেপারী (৩০) ও সাইফুল বেপারী (২৮), একই এলকার বোরকা ব্যবসায়ী সাইফুল ইসলাম (৩০) ও পাতারহাট বন্দরের মুদি ব্যবসায়ী মনির চাপরাশি (৩৫)। 
ঈদকে সামনে রেখে রিয়াজ আর সাইফুল ঢাকায় মাল কেনার জন্য যাচ্ছিলেন। তাদের সঙ্গে স্থানীয় বোরকা ব্যবসায়ী সাইফুল ইসলামও ঢাকায় যাচ্ছিলেন। দুর্ঘটনার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের মৃত্যুর খবরটি নিশ্চিত হন পরিবার। এর পর থেকেই পরিবারগুলোতে শোকের ছায়া নেমে আসে।

নিহত রিয়াজ ও সাইফুল বেপারীর বড় ভাই আজাদ বেপারী জানান, রিয়াজের দু’টি মেয়ে আছে। আর ছোট ভাই সাইফুলের মাত্র তিন মাস আগে বিয়ে হয়েছে। সে বাড়িতে আজ শোকের মাতম চলছে। তারা দুজনে ঈদের মালামাল ক্রয়ের জন্য ঢাকায় যাচ্ছিলেন। দুর্ঘটনার পর মিডিয়ার ও সামাজিক যোগাযোগের মাধ্যমে মৃত্যুর খবর পান। পরে পুলিশ প্রশাসন তাদেরকে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। ভাইদের মৃতদেহ গ্রামের বাড়িতে নিয়ে আসার জন্য তিনি শিবচরের উদ্দেশ্যে রওনা দিয়েছেন। রা‌তেই লাশ নি‌য়ে বা‌ড়ি ফি‌রে‌ছেন।

উপজেলার পাতারহাট বন্দরের ব্যবসায়ী সুমন ফরাজি জানান, পাতারহাট বন্দরের তেমুহনী চত্বরের মুদি ব্যবসায়ী মনির চাপরাশি (৩৫)। পদ্মা নদীতে দুর্ঘটনায় নিহত হয়েছেন বলে পুলিশ তাদের পরিবারকে জানিয়েছেন। তিনি আরো বলেন, বাবা-মায়ের একমাত্র সন্তান মনির। তার দুটি কন্যা সন্তান রয়েছেন। মৃত্যুর খবরে তার বাবা-মা কান্না করতে করতে বারবার মূর্ছা যাচ্ছিলেন। স্ত্রীও শোকে পাগল প্রায়। 

মেহেন্দিগঞ্জ থানার ওসি আবুল কালাম সোমবার বি‌কে‌লে বলেন, পদ্মা নদীতে বালুবাহী বাল্কহেডের সঙ্গে স্পিডবোটের ধাক্কায় নিহতদের মধ্যে উপজেলার চার ব্যবসায়ী রয়েছেন। শিবচর থানা পুলিশ বিষয়টি জানিয়েছে। নিহত চারজনের মৃতদেহ বাড়িতে নিয়ে আসার জন্য তাদের স্বজনরা এরই মধ্যে শিবচরের উদ্দেশ্যে রওনা হয়েছেন। 



সাতদিনের সেরা