kalerkantho

বুধবার । ৯ আষাঢ় ১৪২৮। ২৩ জুন ২০২১। ১১ জিলকদ ১৪৪২

কাঁচা আম পাকিয়ে বিক্রি!

লক্ষ্মীপুর প্রতিনিধি   

২ মে, ২০২১ ২০:১৮ | পড়া যাবে ২ মিনিটে



কাঁচা আম পাকিয়ে বিক্রি!

লক্ষ্মীপুরে কাঁচা আম কেমিক্যাল দিয়ে পাকিয়ে বিক্রির অভিযোগে দুই ফল ব্যবসায়ীসহ পাঁচ প্রতিষ্ঠানের জরিমানা করা হয়েছে। আজ রবিবার দুপুরে শহরের চকবাজার এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে এ জরিমানা করা হয়। এতে দুটি ফলের দোকান, একটি কসমেটিকস ও দুটি মুদি দোকানির ছয় হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়। 

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক (লক্ষ্মীপুরের অতিরিক্ত দায়িত্ব) নুর হোসেন রুবেলের নেতৃত্বে এতে উপস্থিত ছিলেন জেলা কৃষি বিপণন অধিদপ্তরের মার্কেটিং কর্মকর্তা মনির হোসেন।

ভোক্তা অধিকার সূত্রে জানা যায়, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণের বিভিন্ন কর্মসূচির বাস্তবায়নের মধ্যে নিয়মিত অভিযান পরিচালনা, বাজার মনিটরিং, লিফলেট ও মাস্ক বিতরণ অব্যাহত রয়েছে। এর ধারাবাহিকতায় লক্ষ্মীপুর জেলা শহরে অভিযান চালনো হয়েছে। এ সময় কেমিক্যাল দিয়ে কাঁচা আমা পাকিয়ে বিক্রির অপরাধে দুই ফল ব্যবসায়ী, অবৈধ পণ্য বিক্রির অপরাধে এক কসমেটিকস ব্যবসায়ী ও দোকানে মূল্য তালিকা না থাকায় দুই মুদি দোকানিকে জরিমানা করা হয়েছে। ভোক্তা অধিকার আইন অনুযায়ী তাদের কাছ থেকে জরিমানা আদায় করা হয়েছে। 

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক নুর হোসেন রুবেল বলেন, বিভিন্ন অনিয়মের অভিযোগে পাঁচ দোকানিকে জরিমানা করা হয়েছে। তরমুজ ব্যবসায়ীদের দোকানে খোঁজখবর নিয়েছি। অতিরিক্ত দামে যেন তরমুজ বিক্রি না করা হয়, সে জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। আমাদের অভিযান অব্যাহত থাকবে।



সাতদিনের সেরা