kalerkantho

শনিবার । ৫ আষাঢ় ১৪২৮। ১৯ জুন ২০২১। ৭ জিলকদ ১৪৪২

ধানমাড়াই মেশিনে শিশুর হাত বিচ্ছিন্ন

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি   

২ মে, ২০২১ ১৮:০০ | পড়া যাবে ২ মিনিটে



ধানমাড়াই মেশিনে শিশুর হাত বিচ্ছিন্ন

দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলায় পল্লীতে মেশিনে ধান মাড়াই করার সময় সাদিক ফরহান (৪) নামের এক শিশুর হাত বিচ্ছিন্ন হয়ে গেছে। আজ রবিবার দুপুরে উপজেলার মাহমুদপুর ইউনিয়নের হরিনাথপুর  অফিসপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। বর্তমানে ওই শিশুটি রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

শিশু সাদিক ফরহান (৪) ওই এলাকার রাজিবুল ইসলামের মেয়ে। স্থানীয় মাহমুদপুর ইউনিয়নের চেয়ারম্যান রহিম বাদশা বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয়দের বরাত দিয়ে চেয়ারম্যান বলেন, বাড়ির সামনে শ্যালোচালিত ইঞ্জিন দিয়ে ধান মাড়াইয়ের কাজ চলছিল। হঠাৎ শিশুটি সেখানে গিয়ে তার হাত ঢুকে দেয়। পরে স্থানীয় শ্রমিকরা দ্রুত তাকে সেখান থেকে উদ্ধার করে স্থানীয় ভাদুরিয়া বাজারে চিকিৎসকের শেষে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ নিয়ে যায়।

প্রতিবেশী মিনারা বেগম বলেন, শিশু সাদিক ফরহান বাড়ির পাশে খেলা করছিল। পাশেই শ্যালোচালিত ইঞ্জিন একটি মেশিনে ধান মাড়ায়ের কাজ করছিল শ্রমিকরা। হঠাৎ শিশুটি সেখানে গিয়ে ওই মেশিনের মধ্যে হাত ঢুকে দেওয়ার সঙ্গে সঙ্গে তার ডান হাতটি কবজি পর্যন্ত বিচ্ছিন্ন হয়ে যায়। তাকে উদ্ধার করে স্থানীয় বাজারে চিকিৎসা দিয়ে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বর্তমানে সে সুস্থ রয়েছে।



সাতদিনের সেরা