kalerkantho

শুক্রবার । ১১ আষাঢ় ১৪২৮। ২৫ জুন ২০২১। ১৩ জিলকদ ১৪৪২

বরগুনায় ফ্রি অক্সিজেন ব্যাংক চালু করল বাসদ

বরগুনা প্রতিনিধি   

২ মে, ২০২১ ১৬:১৬ | পড়া যাবে ২ মিনিটে



বরগুনায় ফ্রি অক্সিজেন ব্যাংক চালু করল বাসদ

করোনা মহামারির দ্বিতীয় ঢেউ মোকাবেলায় বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদের বরগুনা জেলা শাখার উদ্যোগে বরগুনায় চালু হতে যাচ্ছে ফ্রি অক্সিজেন ব্যাংক। আজ রবিবার সকালে বরগুনা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় এসব তথ্য জানান দলটির বরগুনা জেলা শাখার নেতৃবৃন্দ। এসময় উপস্থিত ছিলেন বাসদ বরিশাল বিভাগীয় সমন্বয়কারী প্রকৌশলী ইমরান হাবিব রোমান এবং বরিশাল জেলার সদস্য সচিব ডা. মণিষা চক্রবর্ত্তী।

মতবিনিময় সভায় ডা. মণিষা চক্রবর্ত্তী জানান, কোভিড-১৯ মহামারির দ্বিতীয় ঢেউ বাংলাদেশকে বিপর্যয়ের দিকে ঠেলে দিচ্ছে। প্রতিদিন প্রায় আড়াই হাজার করোনা রোগী শণাক্ত হচ্ছে ও শতাধিক রোগী মৃত্যুবরণ করছে। বেশিরভাগ হাসপাতালে রোগী ধারণক্ষমতা কম, রয়েছে অক্সিজেনের স্বল্পতা।

ভারতে করোনা মহামারির ভয়াবহ চিত্রের কথা তুলে ধরে তিনি বলেন, যেসব করোনা আক্রান্ত রোগীরা বাসায় বসে চিকিৎসা নেন, তাদের অনেকেরই অক্সিজেনের মাত্রা কমে গেলে বাড়িতে অক্সিজেন সরবরাহ করার কোনো সরকারি আয়োজন বরগুনায় নেই। তাই প্রাথমিকভাবে পাঁচটি অক্সিজেন সিলিন্ডারসহ পালস অক্সিমিটার নিয়ে এই অক্সিজেন ব্যাংক শুরু করা হচ্ছে। যাতে যেকোন করোনারোগী তাদের প্রয়োজনে বিনামূল্যে এ অক্সিজেন সংগ্রহ করতে পারেন। 

ডা. মনিষা চক্রবর্ত্তী আরো বলেন, রাজনীতি মানে দেশ প্রেম, একটি দায়িত্বশীল রাজনৈতিক দল হিসেবে বাসদের পক্ষ থেকে তারা মানুষের পাশে দাঁড়াতে চেষ্টা করছেন।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, বাসদ'এর বরগুনা জেলা সমন্বয়কারী ফেরদৌস আহমেদ এবং সদস্য গোবিন্দ মালাকারসহ সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট বরগুনা জেলা শাখার নেতৃবৃন্দ।



সাতদিনের সেরা