kalerkantho

শনিবার । ২৫ বৈশাখ ১৪২৮। ৮ মে ২০২১। ২৫ রমজান ১৪৪২

বিরামপুরে কৃষকের ধান কেটে দিল ছাত্রলীগ

'ছাত্রলীগের কর্মকাণ্ডে তারা মানবিক হয়ে উঠেছে'

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি   

১ মে, ২০২১ ২১:১৪ | পড়া যাবে ২ মিনিটে



'ছাত্রলীগের কর্মকাণ্ডে তারা মানবিক হয়ে উঠেছে'

দিনাজপুরের বিরামপুরে আকরামুল হক নামে এক ব্যক্তির ৪৫ শতাংশ জমির ধান কেটে দিয়েছেন উপজেলা ছাত্রলীগ নেতাকর্মীরা। শনিবার সকাল এগারোটা থেকে দুপুর পর্যন্ত উপজেলার দিওড় ইউনিয়নের বিজুল ডাঙ্গাপাড়া গ্রামের দিনমজুর আকরামুল হকের জমির ধান কেটে মাড়াই করে দেন তারা।

ধান কাটা-মাড়াইয়ে নেতৃত্ব দেন বিরামপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক আলমাহমুদ। এ সময় তাদের সঙ্গে ছিলেন উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শোয়াইব মণ্ডল, শহর ছাত্রলীগের নেতা জাহিদ, বাপ্পি, ইশতিয়াক ও স্থানীয় দিওড় ইউনিয়নের ছাত্রলীগের নেতাকর্মীরা।

কৃষক আকরামুল হক বলেন, আমি অনেক কষ্ট করে ৪৫ শতাংশ জমিতে ধান রোপণ করি। কিন্তু চলমান প্রাণঘাতী করোনার লকডাউনে নিজেই কর্মহীন হওয়ায় নিরুপায় হয়ে ফোনে ছাত্রলীগের নেতাদের কষ্টের কথা জানাই। পরে আজ সকাল থেকে তারা দলবল নিয়ে আমার সব ধান কাটা-মাড়াই করে দিয়েছে।

তিনি বলেন, এভাবে প্রতিটি মানুষ একে অন্যের পাশে দাঁড়াবে এটাই স্বাভাবিক। ছাত্রলীগের কর্মকাণ্ডে তারা মানবিক হয়ে উঠেছে। আমি তাদের মঙ্গল কামনা করি।

জানতে চাইলে বিরামপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রাজ্জাক বলেন, কৃষক আকরামুল হক গত রাতে ফোন করে তার কষ্টের বিষয়টি জানান। এরপর উপজেলা ও ইউনিয়ন ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে তার ৪৫ শতাংশ জমির ধান কেটে বাড়িতে তুলে দেওয়া হয়। 



সাতদিনের সেরা