kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

'দাবি আদায়ে শ্রমিকদের ঐক্যবদ্ধ হতে হবে'

লক্ষ্মীপুর প্রতিনিধি    

১ মে, ২০২১ ১৬:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



'দাবি আদায়ে শ্রমিকদের ঐক্যবদ্ধ হতে হবে'

আন্তর্জাতিক মে দিবসে লক্ষ্মীপুরে তিন শতাধিক শ্রমজীবী নারী-পুরুষের মাঝে ইফতার বিতরণ করা হয়েছে। দিবসটি উপলক্ষে শনিবার (১ মে) দুপুরে বিআরডিবি জেলা কার্যালয়ের হলরুমে আলোচনাসভার আয়োজন করা হয়। এর আগে সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণে লক্ষ্মীপুর জেলা শ্রমিক লীগের উদ্যোগে বঙ্গবন্ধু ম্যুরালে ফুলেল শ্রদ্ধা জানান নেতাকর্মীরা।

জেলা শ্রমিক লীগের আহ্বায়ক মামুনুর রশিদের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন।

শ্রমিক লীগের জেলা কমিটির যুগ্ম আহ্বায়ক ইউছুফ পাটোয়ারীর সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগ নেতা মোজাম্মেল হায়দার মাছুম ভূঁইয়া, রাসেল মাহমুদ মান্না, নজরুল ইসলাম ভুলু ও শ্রমিক লীগ নেতা মাজহারুল ইসলাম মামুন প্রমুখ।

জানা যায়, শ্রমিক দিবস উপলক্ষে লক্ষ্মীপুর শ্রমিক লীগের পক্ষ থেকে প্রতিবছর ভিন্নধর্মী আয়োজন করা হয়। করোনাকালীন সংক্ষিপ্ত পরিসরে আয়োজন করা হয়েছে। এতে তিন শতাধিক শ্রমজীবী নারী পুরুষের মাঝে ইফতার বিতরণ করা হয়।

বক্তারা বলেন, প্রত্যেক প্রতিষ্ঠানের স্বত্বাধিকারীকে শ্রমিকদের বেতনসহ সব সুবিধা নিশ্চিত করতে হবে। শ্রমিকরা যেন ন্যায্য অধিকার থেকে বঞ্চিত না হয় সেদিকে সবাইকে লক্ষ্য রাখতে হবে। ন্যায্য দাবি আদায়ে শ্রমিকদেরকে ঐক্যবদ্ধ হতে হবে। শ্রমিকরা হলেন প্রতিষ্ঠানের প্রাণ, তাদের সঙ্গে সম্মানজনকভাবে আচরণ করতে হবে।



সাতদিনের সেরা