kalerkantho

শুক্রবার । ২৪ বৈশাখ ১৪২৮। ৭ মে ২০২১। ২৪ রমজান ১৪৪২

বিষ দিয়ে পুকুরভরা বোয়াল চুরি

কুড়িগ্রাম প্রতিনিধি   

১ মে, ২০২১ ১৬:২০ | পড়া যাবে ২ মিনিটে



বিষ দিয়ে পুকুরভরা বোয়াল চুরি

কুড়িগ্রামে বিষ প্রয়োগ করে রাতের আঁধারে দেড় লক্ষাধিক টাকার বোয়াল মাছ চুরির অভিযোগ উঠেছে। গতকাল শুক্রবার গভীর রাতে ঘটনাটি ঘটেছে সদর উপজেলার হলোখানা ইউনিয়নে। এ ঘটনায় দেড় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে মর্মে অভিযোগ করেছেন সুফলভোগী মাছচাষিরা।

জানা গেছে, সদর উপজেলার হলোখানা ইউনিয়নের আরাজী পলাশবাড়ী এলাকার সততা একতা মৎস্য চাষ প্রকল্পের ৪০ জন যুবক পাউবো বরোপিটের তিন একর জমির পুকুরে মাছ চাষ করে আসছেন। অন্যান্য দিনের মতো ভোরবেলা সুফলভোগী শহিদ মুন্সি, ফারুক মিয়া পুকুরপারে গিয়ে দেখতে পান পুকুরে মাছ ভেসে আছে। 

সোহেল মিয়া, শফিকুল এবং আফি বেগম জানান, আমরা সকালে স্থানীয় মাছ বিক্রেতা শাহাম্মদ আলীকে আমাদের পুকুরের মাছ বিক্রি করতে দেখেছি। মাছ বিক্রি করতে দেখে তাকে প্রশ্ন করলে বলেন- এলাকার মমিনুল, হাইবর, ইব্রা, কালাম আছদ্দি ও হামিদুল আমার কাছে পাঁচ মণ বোয়াল মাছ বিক্রি করেছে। 

মৎস্যচাষি বেলাল রহমান জানান, লাভের আশায় বোয়াল মাছগুলো পুকুরে বড় করেছি আমরা। প্রতিটি বোয়ালের ওজন প্রায় ৩-৪ কেজি। এখানে প্রায় ৩৫-৪০ মণ বোয়াল মাছ ছিল। এখন একটাও নাই। সব রাতারাতি চুরি করেছে। 

এ ব্যাপারে কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ খান মো. শাহরিয়ার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অভিযোগ পেয়েছি। দুষ্কৃতকারীদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।



সাতদিনের সেরা