kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

কামড়ে দেওয়া সাপটি হাতে নিয়ে হাসপাতালে হাজির যুবক

আলমডাঙ্গা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি   

১ মে, ২০২১ ১৫:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



কামড়ে দেওয়া সাপটি হাতে নিয়ে হাসপাতালে হাজির যুবক

হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বজলুল আহমেদ

চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গায় বিষধর গোখরো সাপের কামড়ে বজলুল আহমেদ (৩০) নামে এক যুবক আহত হয়েছেন।  ঘটনার পর বিষধর সাপটি মেরে চুয়াডাঙ্গা সদর হাসপাতালেও নিয়ে আসেন তিনি। সাপটি দেখতে হাসপাতালের জরুরি বিভাগে ভিড় করেন অনেকেই।

আলমডাঙ্গা উপজেলার কামালপুর গ্রামে শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে। আহত বজলুল আহমেদ একই গ্রামের আসাবুল হকের ছেলে। সাপটি বিষধর সাপ গোখরো বলে শনাক্ত করেছেন হাসপাতালের চিকিৎসক।

আহত বজলুল আহমেদ বলেন, রাতে বাড়ির পাশে রাস্তার ধারে দাঁড়িয়ে মোবাইল ফোনে কথা বলছিলাম। এ সময় ঝোপের ভেতর থেকে এসে একটি সাপ হঠাৎ আমার ডান পায়ের পাতার কয়েক জায়গায় কামড় দেয়। পরে আমি সাপটিকে ধরে মেরে ফেলি। পরিবারের লোকজন আমাকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিয়ে ভর্তি করে।  সাপটিকেও সঙ্গে নিয়ে আসি যেন চিকিৎসা নিতে সুবিধা হয়।

তিনি আরো জানান, সাপটি আমাকে কামড় দেওয়ার পর আমার মাথা ঘুরছে। চোখে ঝাপসা দেখছি।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. সৌরভ হোসেন বলেন, বজলুল আহমেদকে যে সাপটি দংশন করেছে সেটি গোখরো। এটি বিষধর সাপের মধ্যে একটি। তার ডান পায়ের পাতার কয়েক জায়গায় একাধিকবার সাপটি কামড় দেয়। তাকে অ্যান্টিভেনম দিয়ে প্রাথমিক চিকিৎসা শেষে ভর্তি করা হয়েছে। তবে এখনই সে আশঙ্কামুক্ত কি না বলা যাচ্ছে না। তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।



সাতদিনের সেরা