kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

বেতাগীতে হিটস্ট্রোকে ইউপি সদস্যের মৃত্যু

বেতাগী (বরগুনা) প্রতিনিধি   

১ মে, ২০২১ ০৫:৩১ | পড়া যাবে ২ মিনিটে



বেতাগীতে হিটস্ট্রোকে ইউপি সদস্যের মৃত্যু

বরগুনার বেতাগীতে অসহনীয় তাপদাহে হিটস্ট্রোকে এক ইউপি সদস্যের মৃত্যু হয়েছে। শুক্রবার (৩০ এপ্রিল) বিকালের দিকে এ ঘটনা ঘটে।

নিহত ইউপি সদস্য হুমায়ুন জোমাদ্দার (৫৬) উপজেলার হোসনাবাদ ইউনিয়নের বাসিন্দা এবং ওই ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান।

স্থানীয় একাধিক বাসিন্দা জানান, হুমায়ুন জোমাদ্দার মারা যাওয়ার কয়েক ঘণ্টা আগে প্রচণ্ড গরমে অতিষ্ঠ হয়ে অবস্থান নেন। এ সময় তিনি কাঁপতে কাঁপতে মেঝেতে লুটিয়ে পড়েন। পরে স্ট্রোক হয়েছে ভেবে স্বজনরা তাকে নিয়ে হাসপাতালের উদ্দেশ্যে রওয়ানা হলে পথিমধ্যে স্থানীয় চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওই চিকিৎসক আরো বলেন, হুমায়ুনের অতিরিক্ত গরমের কারণে আকস্মিক হিটস্ট্রোক হয়ে মারা যান। ওই  চিকিৎসক পরিবারের স্বজনদের বরাত দিয়ে জানান, নিহত হুমায়ুন জোমাদ্দার পূর্বে কোনো রোগে আক্রান্ত ছিলেন না। তবে তার রক্তচাপের সমস্যা ছিল। ধারণা করা হচ্ছে প্রচণ্ড গরমের মধ্যে রক্তচাপ বেড়ে যাওয়ায় হিটস্ট্রোকে তিনি মারা গেছেন।

নিহতের ছেলে আলিফ জানান, তাঁর বাবার লাশ নিয়ে তারা বরিশালে জরুরী  চিকিৎসার জন্য গেলেও পথিমধ্যে মারা যাওয়ায় আমার বাবার লাশ গ্রামের বাড়ি নিয়ে আসা হয়েছে। 

উল্লেখ্য, কয়েক দিন ধরে বরিশাল বিভাগে প্রচণ্ড তাপদাহ চলছে। বরিশাল আবহাওয়া দপ্তরের উচ্চ পর্যবেক্ষক আনিসুর রহমান জানান, 'বরিশাল বিভাগে গত এক সপ্তাহে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে ৩৯.৬ ডিগ্রি সেলসিয়াস।'



সাতদিনের সেরা