kalerkantho

শনিবার । ২৫ বৈশাখ ১৪২৮। ৮ মে ২০২১। ২৫ রমজান ১৪৪২

বগুড়ায় অনুমোদনহীন ও নকল সেমাই কারখানায় অভিযান

নিজস্ব প্রতিবেদক, বগুড়া   

২৮ এপ্রিল, ২০২১ ১৭:০৮ | পড়া যাবে ২ মিনিটে



বগুড়ায় অনুমোদনহীন ও নকল সেমাই কারখানায় অভিযান

বগুড়ায় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য তৈরি, অনুমোদনহীন ও নকল লাচ্ছা সেমাই কারখানায় জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেছে। পৃথক অভিযানে জরিমানা আদায় ও লাচ্ছি সেমাইসহ নকল লেবেল জব্দ করেছে আদালত। বুধবার শহরের ঝোপগাড়ী ও সদর উপজেলার যশোপাড়ায় এ অভিযান পরিচালনা করা হয়।

এদিন বেলা সাড়ে ১১টায় শহরের ঝোপগাড়ীতে অনুমোদনহীন আজমেরী সেমাই কারখানায় অভিযান চালিয়ে ৩০০ কেজি নকল সেমাই জব্দ ও বনফুল, রোমানিয়া ও কুটুমবাড়ীর ৩ বস্তা নকল লেবেল উদ্ধার হয়েছে। এ ঘটনায় কারখানা মালিকের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহাদত হুসেইনের নেতৃত্বে জেলা প্রশাসন ও বিএসটিআই এর যৌথ অভিযানে এনডিসি জিএম রাশেদুল ইসলাম, বিএসটিআই বগুড়ার পরিদর্শন কর্মকর্তা প্রকৌশলী জুনায়েদ আহমেদসহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

বিএসটিআই বগুড়ার পরিদর্শনকারী কর্মকর্তা প্রকৌশলী জুনায়েদ আহমেদ জানান, অস্বাস্থ্যকর পরিবেশে ‘লাচ্ছা সেমাই’ উৎপাদন, বিক্রয়-বিতরণ ও ‘রোমানিয়া, বনফুল, রিজিক ও কুটুমবাড়ী’র মোড়ক নকল করে ‘লাচ্ছা সেমাই’ বাজারজাত করায় ধরমপুর এলাকার মেসার্স আজমেরী ফুড প্রোডাক্টস এর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। এ সময় ৩ বস্তা নকল লাচ্ছা সেমাইের প্যাকেট এবং ৩০০ কেজি অবৈধ লাচ্ছা সেমাই জব্দ করা হয়।

অপরদিকে সদর উপজেলার যশোপাড়ায় পৃথক অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে চানাচুর, কেক, বিস্কুট, সেমাই তৈরিসহ অগ্রিম উৎপাদনের তারিখ লাগিয়ে পণ্যের গায়ে লেভেল দিয়ে প্রতারণার অপরাধে বগুড়ায় দুই ফ্যাক্টরিকে ৪০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার সদর উপজেলার যশোপাড়া এলাকায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে এ জরিমানা করেন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আশরাফুর রহমান ও পাপিয়া সুলতানা। এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে শাহী ব্রেড অ্যান্ড বিস্কুট ফ্যাক্টরিকে ১০ হাজার এবং রাহী ব্রেড অ্যান্ড বিস্কুট ফ্যাক্টরি ও সেমাই কারখানাাকে ৩০ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়।



সাতদিনের সেরা