kalerkantho

শনিবার । ২৫ বৈশাখ ১৪২৮। ৮ মে ২০২১। ২৫ রমজান ১৪৪২

গফরগাঁওয়ে শুল্ক ফাঁকি দিয়ে জরিমানা গুনলেন তিন ব্যবসায়ী

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি   

২৭ এপ্রিল, ২০২১ ১৮:৪৩ | পড়া যাবে ২ মিনিটে



গফরগাঁওয়ে শুল্ক ফাঁকি দিয়ে জরিমানা গুনলেন তিন ব্যবসায়ী

ময়মনসিংহের গফরগাঁওয়ে সরকারি শুল্ক ফাঁকি দিয়ে পণ্য বিক্রি করায় তিন ব্যবসায়ীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। আজ মঙ্গলবার দুপুরে উপজেলার শিবগঞ্জ বাজারে ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান চলে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কাবেরী রায়। এ সময় অন্যদের মধ্যে উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক আব্দুল কুদ্দুস উপস্থিত ছিলেন।

জানা যায়, উপজেলার শিবগঞ্জ বাজারে মুদি ব্যবসায়ীরা লেভেল বিহীন আকিজ ও মোহিনী বিড়ি বিক্রি করছিলেন। এতে সরকার শুল্ক থেকে বঞ্চিত হচ্ছিল। মঙ্গলবার দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কাবেরী রায় পুলিশের সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তিন মুদি ব্যবসায়ীকে ১৪ হাজার টাকা জরিমানা করেন। পরে গফরগাঁও-ভালুকা সড়কের বিভিন্ন স্থানে সড়কের উপর প্রতিবন্ধকতা তৈরি করে স্থানীয় কৃষকরা ধান মাড়াই ও খড় শুকাতে দেওয়ায় তাৎক্ষণিক নির্দেশ দিয়ে সড়িয়ে দেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কাবেরী রায় বলেন, শুল্ক ফাঁকি দিয়ে পণ্য বিক্রি করায় তিন ব্যবসায়ীকে ভোক্তা অধিকার আইনে জরিমানা করা হয়েছে। আর ব্যস্ততম সড়কের ওপর স্থানীয় কৃষকদের ধান মাড়াই ও খর শুকাতে দেওয়ায় যানবাহন চলাচলে মারাত্মক বিঘ্ন সৃষ্টি হয়। এতে দুর্ঘটনাও ঘটতে পারে। 



সাতদিনের সেরা