kalerkantho

শনিবার । ২৫ বৈশাখ ১৪২৮। ৮ মে ২০২১। ২৫ রমজান ১৪৪২

নিজে রান্না করে শ্রমজীবীদের ইফতার দিলেন ছাত্রলীগ নেতা

লক্ষ্মীপুর প্রতিনিধি   

২৭ এপ্রিল, ২০২১ ০১:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



নিজে রান্না করে শ্রমজীবীদের ইফতার দিলেন ছাত্রলীগ নেতা

লক্ষ্মীপুরের কমলনগরে মেঘনা নদীর ভাঙনে নিঃস্ব মানুষগুলো করোনাকালীন লকডাউনে অর্থনৈতিকভাবে বিপর্যস্ত। এ জন্য লকডাউনে স্বল্প বেতনে কাজ খুঁজে শ্রমজীবীরা সকাল থেকে রাত অবধি খাটছেন।  ইচ্ছা থাকলেও এ রমজানে ইফতারে শ্রমজীবী মানুষগুলো ভালো খাবার খেতে পারছে না। সেসব কর্মঠ মানুষের মাঝে ছাত্রলীগ নেতা হারুনুর রশিদ চৌধুরী নিজ হাতে রান্না করে ইফতার বিতরণ করেছেন।

সোমবার (২৬ এপ্রিল) বিকেল সাড়ে ৫টায় উপজেলার তোরাবগঞ্জ বাজারসহ বিভিন্ন স্থানে দুই শতাধিক শ্রমজীবীকে ইফতার দেওয়া হয়েছে। এ ছাড়া কমলনগর ইসলামী রিসার্চ সেন্টারের শিক্ষক-শিক্ষার্থীদের জন্যও ছাত্রলীগ নেতার হাতে রান্না করা ইফতার পাঠানো হয়। হারুন কমলনগর উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক। 

জানা গেছে, পরিবারের সদস্যদের সহযোগিতায় ছাত্রলীগ নেতা হারুন নিজ হাতে ইফতারের জন্য ছোলা, পেঁয়াজু ও বেগুনি তৈরি করেছেন। পরে নিজেই সেগুলো মুড়ি, আপেল, মাল্টা, খেজুরসহ প্যাকেট করেন। একা একা এসব তৈরি করতে সকাল ১০টা থেকে বিকেল পর্যন্ত সময় লেগেছে তার। পরে বিতরণের সময় ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা সহযোগিতা করেছেন তাকে। 

ইফতার বিতরণে উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক নিজাম হাজারী, ছাত্রলীগ নেতা সোহেল তাজ, তানজিম চৌধুরী সোহেল, সাহিন আলম রিফাত, রোবেল হাওলাদার, শরীফ উদ্দিন, মো. রাসেল, তারেক হোসেন, মাহমুদ হোসেন প্রমুখ।

ছাত্রলীগ নেতা হারুনুর রশিদ চৌধুরী বলেন, শ্রমজীবী মানুষগুলো ঝুঁকি নিয়ে পরিবারের জন্য সকাল থেকে রাত অবধি কাজ করে যাচ্ছেন। এর মধ্যে অনেকেই রোজা রাখেন। কিন্তু ইফতারে ভালো খাবার জোটে না। এ জন্য আমার সাধ্যমতো এক দিনের জন্য শ্রমজীবী মানুষগুলোকে ইফতার দিয়েছি। এ কার্যক্রম অব্যাহত থাকবে।



সাতদিনের সেরা