kalerkantho

রবিবার । ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৩ জুন ২০২১। ১ জিলকদ ১৪৪২

প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে চান বীরাঙ্গনা চারুবালা

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর   

২৬ এপ্রিল, ২০২১ ২০:১১ | পড়া যাবে ২ মিনিটে



প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে চান বীরাঙ্গনা চারুবালা

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার গাজীরটেক ইউনিয়নের রমেশ বালা ডাঙ্গি গ্রামের বাসিন্দা বীরাঙ্গনা চারুবালা বিশ্বাস প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করার আকুতি জানিয়েছেন। আজ সোমবার সকালে ফরিদপুর শহরের স্টেশন বাজার এলাকায় অবস্থিত শহীদ স্মৃতি সংরক্ষণ কমিটির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি জীবনের শেষ চাওয়া বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করার আকুতি জানিয়েছেন। 

ওই সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান শহীদ স্মৃতি সংরক্ষণ কমিটির প্রতিষ্ঠাতা আহ্বায়ক মো. সাজ্জাদুল হক সাজ্জাদ। তিনি বলেন, সাংবাদিক, লেখক ও গবেষক দেববিন্দু দীপর সহযোগিতায় আমরা চারুবালাকে খুঁজে পেয়েছি। তাকে বীরাঙ্গনা-মুক্তিযোদ্ধা হিসেবে স্বীকৃতির জন্য ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকারের মাধ্যমে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ে আবেদন জানানো হয়েছে। আমরা আশা করব মুক্তিযুদ্ধের চেতনার এ সরকার যতো দ্রুত সম্ভব চারুবালাকে স্বীকৃতি দেবে। সংবাদ সম্মেলনে শহীদ স্মৃতি সংরক্ষণ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৭১ সালের ৭ মে হানাদার পাকিস্তানি বাহিনীর সদস্যরা চারুবালা দুই বছরের শিশু কন্যাকে আছড়ে এবং স্বামী চন্দ্রচরণ বিশ্বাসকে গুলি চালিয়ে হত্যার করে। পর তাকে নির্যাতন করে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে দাঁড়িয়ে ফরিদপুর শহীদ স্মৃতি সংরক্ষণ কমিটি তাকে খুঁজে পায়।



সাতদিনের সেরা