kalerkantho

শুক্রবার । ১১ আষাঢ় ১৪২৮। ২৫ জুন ২০২১। ১৩ জিলকদ ১৪৪২

করোনা প্রতিরোধে হিলি স্থলবন্দরের কার্যক্রম বন্ধের দাবি

হিলি (দিনাজপুর) প্রতিনিধি   

২৬ এপ্রিল, ২০২১ ১৭:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



করোনা প্রতিরোধে হিলি স্থলবন্দরের কার্যক্রম বন্ধের দাবি

ভারতে করোনাভাইরাসের প্রাদুর্ভাব বৃদ্ধি পাওয়ায় হিলি স্থলবন্দর দিয়ে সাময়িক আমদানি-রপ্তানি বন্ধের জন্য দিনাজপুর জেলা প্রশাসকের কাছে প্রস্তাব দিয়েছেন হাকিমপুর পৌরসভার মেয়র জামিল হোসেন চলন্ত। দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকিরের সভাপতিত্বে ভার্চুয়াল জেলা সমন্বয় আলোচনা সভায় রবিবার এ প্রস্তাব দেন মেয়র জামিল হোসেন চলন্ত।

হাকিমপুর পৌরসভার মেয়র জামিল হোসেন চলন্ত বলেন, দেশের দ্বিতীয় স্থলবন্দর হিলি। আর এই বন্দর দিয়ে করোনা মহামারীর মধ্যেও আমদানি-রপ্তানি স্বাভাবিক রয়েছে। সম্প্রতি ভারতে করোনা সংক্রমণ ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে এতে করে আমরা চরম ঝুঁকির মধ্যে আছি। যেহেতু প্রতিদিন এখানে ভারতীয় ৩ থেকে ৪ শত ট্রাক ড্রাইভার ও হেলপাররা আসে। তাই হিলিবাসীর কথা চিন্তা করে জেলা প্রশাসকের মাধ্যমে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে সাময়িক আমদানি-রপ্তানি বন্ধের জন্য প্রস্তাবনা দেওয়া হয়েছে।

হাকিমপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তৌহিদ আল হাসান বলেন, হিলি পোর্ট খুব গুরুত্বপূর্ণ। করোনা প্রতিরোধে সাবিক ব্যবস্থা নেওয়া হচ্ছে। করোনার ২য় ধাপে হাকিমপুর উপজেলায় ৩ জন আক্রান্ত হয়েছে এবং তাদের চিকিৎসার চলছে। হিলি বন্দর দিয়ে ভারতীয় ট্রাক চালক ও হেলপার আসছে তাদের পোর্ট অভ্যন্তরে পানামার লোকজন দিয়ে প্রাথমিক মেডিক্যাল চেক আপের ব্যবস্থা করা হয়েছে। এখানে তাপমাত্রা ছাড়া যেহেতু আর কোনো পরীক্ষার ব্যবস্থা নাই সেহেতু ট্রাক চালক ওহেলপারের মাধ্যমে করোনা দেশে আসতে পারে। করোনার ঢেউ প্রতিরোধে তিনিও পোর্টে কার্যকরী ব্যবস্থা নেওয়ার আহ্বান জানান।

এ বিষয়ে হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার মো‏হাম্মদ নুর-এ আলম বলেন, মেয়র মহোদয় আমদানি-রপ্তানি বন্ধের জন্য জেলা প্রশাসকের কাছে প্রস্তাব দিয়েছে। এই প্রস্তাবটি সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে যাবার পর সরকারি যেকোনো নির্দেশনা আসলে সেটা আমাদের পক্ষ থেকে বাস্তবায়ন করা হবে।

হাকিমপুর উপজেলা চেয়ারম্যান হারুন উর রশিদ হারুন বলেন, দেশের মানুষের কথা চিন্তা করে পোর্ট বন্ধের দাবি ভালো উদ্যোগ। এতে করে আমাদের উপজেলায় করোনায় মোকাবিলায় কিছুটা কাজে লাগবে।



সাতদিনের সেরা