kalerkantho

রবিবার । ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৩ জুন ২০২১। ১ জিলকদ ১৪৪২

সালথায় ঘর পাচ্ছে ১৬৫ গৃহহীন পরিবার

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর   

২৬ এপ্রিল, ২০২১ ১৬:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



সালথায় ঘর পাচ্ছে ১৬৫ গৃহহীন পরিবার

মুজিববর্ষ উপলক্ষে সারা দেশে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ভূমিহীন ও গৃহহীনদের জন্য দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ প্রকল্পের আওতায় ফরিদপুরের সালথায় প্রথম পর্যায়ের দ্বিতীয় ধাপে ১৬৫টি গৃহহীন পরিবার পাচ্ছে নতুন ঘর। দ্বিতীয় ধাপের ঘরের নির্মাণ কাজ প্রায় শেষের দিকে। ঈদের আগেই দ্বিতীয় ধাপে গৃহহীন পরিবারকে এই গৃহগুলো হস্তান্তর করা হবে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

উপজেলার বিভিন্ন ইউনিয়নের এলাকায় নিমির্তব্য এ গৃহগুলোর কাজ পরিদর্শনে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ হাসিব সরকার ও এসিল্যান্ড মারুফা সুলতানা খান হীরামনি। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা পরিতোষ বাড়ৈসহ সংশ্লিষ্টরা।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা পরিতোষ বাড়ৈ জানান, ‘মুজিব বর্ষে গৃহহীনদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে সালথায় প্রথম পর্যায়ের দ্বিতীয় ধাপের জন্য ১৬৫টি ঘর নির্মাণ করা হচ্ছে। প্রতিটি ঘরের জন্য বরাদ্দ রয়েছে এক লাখ ৭১ হাজার টাকা করে। প্রতিটি গৃহে ইটের দেওয়াল, কংক্রিটের মেঝে এবং রঙ্গিন টিনের ছাউনি দিয়ে তৈরি দুটি করে শয়ন কক্ষসহ একটি রান্নাঘর, টয়লেট ও সামনে খোলা বারান্দা রয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মোহাম্মদ হাসিব সরকার বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর অঙ্গীকার এই দেশে কোনো মানুষ গৃহহীন থাকবে না। সেই লক্ষ্যে এরা আগে সালথায় প্রথম পর্যায়ের প্রথম ধাপে ৩৫টি গৃহ হস্তান্তর করা হয়েছে। দ্বিতীয় ধাপে আরো ১৬৫টি গৃহনির্মাণ কাজ শেষের দিকে। ঈদের আগেই গৃহহীন পরিবারকে নিমির্তব্য এ গৃহগুলো হস্তান্তর করা হবে।



সাতদিনের সেরা