kalerkantho

শুক্রবার । ৪ আষাঢ় ১৪২৮। ১৮ জুন ২০২১। ৬ জিলকদ ১৪৪২

'ব্রাহ্মণবাড়িয়ার তাণ্ডব ছিল সরকার উৎখাতের ষড়যন্ত্র'

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি    

২৬ এপ্রিল, ২০২১ ১২:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



'ব্রাহ্মণবাড়িয়ার তাণ্ডব ছিল সরকার উৎখাতের ষড়যন্ত্র'

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তাণ্ডব। ফাইল ছবি।

সরকার উৎখাতের সূদুরপ্রসারী পরিকল্পনার অংশ হিসেবে ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব চালানো হয়েছিল বলে দাবি করেছে ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশ।

তাণ্ডর ঘটনায় জড়িত হেফাজতে ইসলাম ব্রাহ্মণবাড়িয়া জেলার সহকারী প্রচার সম্পাদক ও জামিয়া ইউনুছিয়া মাদরাসার শিক্ষক মুফতি জাকারিয়া খানের (৪৩) কাছ থেকে এ তথ্য জানা গেছে বলে দাবি করা হয়েছে পুলিশের পক্ষ থেকে।

আজ সোমবার (২৬ এপ্রিল) পুলিশের বিশেষ শাখার এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পুলিশের বিশেষ একটি দল মুফতি জাকারিয়াকে গ্রেপ্তারের পর তাঁকে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে তিনি জানিয়েছেন, সরকার উৎখাতের পরিকল্পনার অংশ হিসেবে হেফাজতের কেন্দ্রীয় নেতাদের নির্দেশে জামিয়া ইউনুছিয়াসহ আশপাশের মাদরাসার ছাত্র-শিক্ষককে নিয়ে ব্যাপক তাণ্ডব চালানো হয়। সিনিয়র মুরুব্বি ও তাঁর প্রত্যক্ষ নির্দেশনায় এমন তাণ্ডব চালানো হয়।

এদিকে, ব্রাহ্মণবাড়িয়ায় মুফতি জাকারিয়া বাদে আরো ৯ জনকে সর্বশেষ ২৪ ঘণ্টায় গ্রেপ্তার করেছে পুলিশ। এ নিয়ে গ্রেপ্তারের সংখ্যা দাঁড়াল ৩৬৯ জনে। এর মধ্যে জাকারিয়া হলেন একমাত্র উল্লেখযোগ্য নেতা।

ভারতের প্রধানমন্ত্রীর বাংলাদেশে আগমনের বিরোধিতা করে ২৬ থেকে ২৮ মার্চ ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব চালায় হেফাজতে ইসলাম। এতে শতাধিক সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও বাড়িঘরে হামলা-ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। এ সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে প্রাণ হারান অন্তত ১৩ জন।



সাতদিনের সেরা