kalerkantho

সোমবার । ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৪ জুন ২০২১। ২ জিলকদ ১৪৪২

বাংলাবাজার-শিমুলিয়া রুটে যাত্রী চাপ সামলাতে ফেরির সংখ্যা বৃদ্ধি

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি    

২৫ এপ্রিল, ২০২১ ১৩:২৭ | পড়া যাবে ২ মিনিটে



বাংলাবাজার-শিমুলিয়া রুটে যাত্রী চাপ সামলাতে ফেরির সংখ্যা বৃদ্ধি

রবিবার থেকে গার্মেন্ট, শপিং মলসহ দোকানপাট খোলায় বেলা বাড়ার সাথে সাথে বাংলাবাজার-শিমুলিয়া রুট হয়ে কর্মস্থল ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ছুটছে মানুষ। যাত্রী চাপ বাড়ায় ২টি ডাম্ব ফেরি যুক্ত হয়ে ফেরির সংখ্যা বাড়িয়ে ৭টি করা হয়েছে। গণপরিবহন বন্ধের সাথে ফেরি চলাচল সীমিত, লঞ্চ চলাচল বন্ধ থাকায় গন্তব্যে পৌঁছতে গিয়ে করোনা সংক্রমণের ঝুঁকির সাথে প্রত্যেক যাত্রীকেই গুনতে হয়েছে কয়েকগুণ ভাড়া। যাত্রীরা এঘাটে ওঘাটে পায়ে হেঁটে যাচ্ছেন। প্রখর গরমে রোজার মধ্যে অসহনীয় দুর্ভোগ পোহাতে হচ্ছে তাদের। যাত্রী চাপ সামাল দিতে গিয়ে ঘাট এলাকায় পুলিশ ও বিআইডাব্লিউটিসিকে কাজ করতে দেখা গেছে। স্বাস্থ্যবিধি মানার বালাই নেই কোথাও। ভাড়া নিয়ে ভাড়া আদায়কারী ও যাত্রীদের মধ্যে মারামারির ঘটনাও ঘটেছে। পরে তা সমঝোতায় পৌঁছে।  

দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলা থেকে মাইক্রোবাস, মোটরসাইকেল, ইজিবাইকসহ বিভিন্ন যানবাহনে বাড়তি ভাড়া দিয়ে ঘাটে আসছেন যাত্রীরা। ইজিবাইক, সিএনজি, মোটরসাইকেলে বরিশাল থেকে ৫০০-৬০০ টাকা, গোপালগঞ্জ ৫০০ টাকা, খুলনা ১৭০০ টাকা, মাদারীপুর ২০০ টাকা, বাগেরহাট ৬৫০ টাকাসহ প্রতিটি যানবাহনেই কয়েকগুণ ভাড়া আদায় করা হচ্ছে। ঢাকা থেকে দক্ষিণাঞ্চলগামী যাত্রীদের চাপও রয়েছে।

বিআইডাব্লিউটিসি বাংলাবাজার ঘাট ম্যানেজার মো. সালাউদ্দিন বলেন, যাত্রী ও যানবাহনের চাপ বৃদ্ধি পাওয়ায় আজ থেকে আরো ২টি ডাম্ব ফেরি যোগ হয়েছে। বর্তমানে ৭টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার হচ্ছে। 



সাতদিনের সেরা