kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

ফুটপাতে কে রেখে গেল নবজাতকটিকে? উত্তর খুঁজছে পুলিশ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২৪ এপ্রিল, ২০২১ ১৭:৪৩ | পড়া যাবে ২ মিনিটে



ফুটপাতে কে রেখে গেল নবজাতকটিকে? উত্তর খুঁজছে পুলিশ

চট্টগ্রাম মহানগরীর জিইসির মোড় এলাকায় প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের পাশের ফুটপাত থেকে জীবিত অবস্থায় এক নবজাতককে উদ্ধার করেছে চকবাজার থানা পুলিশ। গত শুক্রবার মধ্যরাতে নবজাতক উদ্ধারের পর চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের ৩২ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। এই নবজাতকের শরীর কিছুটা পরিষ্কার ছিল। সেই হিসেবে পুলিশের ধারণা, আশপাশের কোনো ক্লিনিক কিংবা বাসায় এই বাচ্চার জন্ম হয়েছে। পরে অভিভাবকরা ফুটপাতে রেখে গেছে ওই নবজাতককে।

ঘটনার বিষয়ে চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর মাহমুদ কালের কণ্ঠকে বলেন, রাত আনুমানিক দুইটার সময় আল আমিন নামের একজন স্থানীয় বাসিন্দা তাঁর বাসার নিচে শিশুর কান্না শুনতে পান। পরক্ষণে তিনি ফুটপাতে গিয়ে দেখেন, এক বাচ্চা কাঁদছে। এরপরই আল আমিন জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন করেন। আর জাতীয় জরুরি সেবা কল সেন্টার থেকে তথ্য পেয়ে আমি ঘটনাস্থলে পৌঁছে শিশুকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করি।

এ প্রশ্নের জবাবে আলমগীর মাহমুদ বলেন, মেয়ে শিশুটিকে কে বা কারা ফেলে গেছে, তা বের করতে তদন্ত শুরু হয়েছে। প্রাথমিক পর্যায়ে থানায় সাধারণ ডায়েরি লিপিবদ্ধ হয়েছে। শিশুটিকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎকরা চিকিৎসা দিচ্ছেন। প্রয়োজনীয় ওষুদ ও কাপড় কিনে দিয়েছি। শনিবার বেলা তিনটায় খোঁজ নিয়েছি। নিশ্চিত হয়েছি, শিশুর শারিরীক অবস্থা গতকালের চেয়ে ভালো আছে। চিকিৎসকগণ আশা করছেন, শিশুটি সুস্থ হয়ে উঠবে।

নবজাতককে যারা ফেলে গেছে তা খতিয়ে দেখতে আশপাশের সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ সংগ্রহ করা হয়েছে। আশপাশে কিছু ক্লিনিক-হাসপাতাল আছে। আবার বাসা বাড়িও আছে। সড়ক যোগাযোগ ব্যবস্থা ভালো, সেই কারণে দূর থেকেও কেউ নিয়ে আসতে পারে। এখনো নিশ্চিতভাবে কিছু বলা যাচ্ছে না। তদন্ত পরে বলা যাবে।



সাতদিনের সেরা