kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

কেন্দুয়ায় দুস্থদের জন্য দুই টাকায় ইফতার

কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি   

২৪ এপ্রিল, ২০২১ ১৭:১৯ | পড়া যাবে ২ মিনিটে



কেন্দুয়ায় দুস্থদের জন্য দুই টাকায় ইফতার

‘মানবসেবাই আমাদের আত্মিক আনন্দের উৎস’ স্লোগান নিয়ে নেত্রকোনার কেন্দুয়ায় অসহায় ও সুবিধাবঞ্চিত রোজাদারদের জন্য দুই টাকায় ইফতার সামগ্রী সরবরাহ করছে স্থানীয় একটি স্বেচ্ছাসেবী সংগঠন। ‘তৃষিতপুর’ নামে সংগঠনটি করোনাভাইরাসের প্রাদুর্ভাবে কষ্টে থাকা দুস্থ ও অসহায় রোজাদারদের মাঝে ‘রমজানের ভালোবাসা’ হিসেবে দুই টাকায় এ ইফতার সামগ্রী বিতরণ করছে। এই সংগঠনের সদস্যরা রোজার শুরু থেকে এই কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ‘তৃষিতপুর’ নামে ওই সংগঠনটির পক্ষে করোনা মহামারির দ্বিতীয় ঢেউয়ে ‘লকডাউন’ চলাকালীন স্বল্পআয়ের মানুষদের জন্য এই ইফতার সামগ্রী বিতরণ করা হচ্ছে। আর রোজার শুরু থেকে চলছে সংগঠনটির এ মানবিক উদ্যোগ। প্রতিদিন একেক দিন একেক এলাকায় গিয়ে অসহায় ও সুবিধবঞ্চিতদের হাতে এ ইফতার সামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে। ইতিমধ্যে উপজেলা সদর, সাজিউড়া, নওপাড়া, দুর্গাপুর মোড় ও মোজাফরপুর ইউনিয়নের আশ্রয়ন প্রকল্পসহ বিভিন্ন এলাকায় গিয়ে এ ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে।

আজ শনিবার পৌরসভার আদমপুরসহ উপজেলার মাস্কা ইউনিয়নের মাসকা ও সান্দিকোনা ইউনিয়নের সাহিতপুরবাজার এলাকায় এ কার্যক্রম চালানো হয়।

সংগঠনটির সদস্যরা জানান, প্রতিদিন দুপুর দুটা থেকে অন্তত ১০০টি প্যাকেট তৈরির কাজ শুরু হয়। প্রতি প্যাকেটে মুড়ি, বুট ,পেঁয়াজু, বেগুনি, আলুর চপ ও খেজুর রাখা হয়। পরে বিভিন্ন এলাকায় গিয়ে অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষের হাতে তুলে দেওয়া হয় ইফতার সামগ্রীর এসব প্যাকেট। আর করোনাকালে এভাবে ইফতার পেয়ে পথচারী-রোজাদাররাও অনেক খুশি।

‘তৃষিতপুর’এর প্রতিষ্ঠাতা সভাপতি শাকির হোসেন ভূঁইয়া জানান, প্রথমে সংগঠনের সদস্যদের কাছ থেকে চাঁদার টাকায় এ ইফতার বিতরণ কার্যক্রম শুরু করা হলেও এখন স্বচ্ছল পরিচিত ব্যক্তিদের কেউ কেউ এগিয়ে এসেছেন। এভাবে বিত্তবান ব্যক্তিরা মানবিক এই কাজে এগিয়ে এলে অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষের মুখে ইফতার সামগ্রী তুলে দিতে পারব। রমজান মাসের এই আয়োজনে যে কেউ সহযোগিতার হাত বাড়ালে প্রয়োজনে তাদের নাম গোপন রাখা হবে।



সাতদিনের সেরা