kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

পূর্বধলায় নুরের বিরুদ্ধে থানায় অভিযোগ

পূর্বধলা (নেত্রকোণা) প্রতিনিধি   

২৪ এপ্রিল, ২০২১ ১৭:১৩ | পড়া যাবে ২ মিনিটে



পূর্বধলায় নুরের বিরুদ্ধে থানায় অভিযোগ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে আজ শনিবার বিকেলে নেত্রকোণার পূর্বধলা থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। ধর্মীয় অবমাননা, সাম্প্রদায়িক উসকানি ও মানহানিকর বক্তব্য প্রদানের দায়ে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নেত্রকোণা জেলা শাখার সহ গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ক সম্পাদক মাহমুদুল হাসান রতন অভিযোগটি দায়ের করেন।

লিখিত অভিযোগ থেকে জানা গেছে, ভিপি নুর গত ১৪ এপ্রিল সন্ধ্যায় তার ফেইসবুক থেকে লাইভে বলেন, কোনো মুসলমান আওয়ামী লীগ করতে পারে না। যারা আওয়ামী লীগ করে তারা ধান্দাবাজ, চাঁদাবাজ, মাদক ব্যবসায়ী, চিটার, বাটপার। এদের কোনো ঈমান নাই।

তার এমন মিথ্যা, বানোয়াট, আক্রমনাত্মক ও উসকানিমূলক বক্তব্যে সারা দেশের আওয়ামী লীগসহ সকল ধর্মপ্রাণ মুসলমানের ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়েছেন। তিনি পূর্ব পরিকল্পিতভাবে ইলেক্ট্রনিক্স ডিভাইস ব্যবহার করে মুক্তিযুদ্ধ ও মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধে অবস্থান নিয়ে মিথ্যা, বানোয়াট, ভীতিপ্রদর্শক, আক্রমনাত্মক ও উসকানিমূলক বক্তব্য রাখেন। তার এই বক্তব্যে ধর্মীয় মূল্যবোধ ও অনুভূতিতে আঘাত এবং শান্তি-শৃঙ্খলা বিনষ্ট করবে। এ ছাড়া তিনি সরকার ও দেশবিরোধী যড়যন্ত্রে লিপ্ত।

অভিযোগকারী মাহমুদুল হাসান রতন বলেন, নুরের এমন উসকানিমূলক ও রাষ্ট্রবিরোধী বক্তব্যে শুধু আওয়ামী লীগের নেতাকর্মীরা নয় সকল ধর্মপ্রাণ মুসলমানের জন্য অবমাননাকর। তাই আমি তার কঠোর শাস্তি ও বিচার দাবি করছি।

পূর্বধলা থানার ওসি শিবিরুল ইসলাম নুরের বিরুদ্ধে অভিযোগ দায়ের সত্যতা নিশ্চিত করে বলেন, এ বিষয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।  



সাতদিনের সেরা