kalerkantho

শনিবার । ২৫ বৈশাখ ১৪২৮। ৮ মে ২০২১। ২৫ রমজান ১৪৪২

ডাকাত আতঙ্কে নির্ঘুম রাত

হিলি (দিনাজপুর) প্রতিনিধি   

২৪ এপ্রিল, ২০২১ ১৬:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



ডাকাত আতঙ্কে নির্ঘুম রাত

দিনাজপুরের ঘোড়াঘাটে একের পর এক ডাকাতি আর হুমকি-ধমকির ঘটনায় আতঙ্কিত যুক্তরাষ্ট্র প্রবাসী মোহাম্মদ আলী রেজোয়ান ও তার ছেলে মোহাম্মদ আলী রিমোনের পরিবার। ফলে দিনের পর রাত নিজেদের জান-মালের নিরাপত্তা নিয়ে দুঃশ্চিন্তায় রাত দিন কাটছে তাদের।

ঘোড়াঘাট থানা পুলিশের কাছে একাধিকবার নিরাপত্তা চেয়েও পুলিশের পক্ষ থেকে কোনো সাড়া না পাওয়ার অভিযোগ ভুক্তভোগী পরিবারটির। এ অবস্থায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন রিমোনের পরিবারের সদস্যরা।

আজ শনিবার সকালে নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করে এসব অভিযোগ করেন যুক্তরাষ্ট্র প্রবাসী মোহাম্মদ আলী রেজোয়ান ও তার ছেলে মোহাম্মদ আলী রিমোন। এ সময় স্থানীয়রা উপস্থিত ছিলেন।

মোহাম্মদ আলী রিমোন বলেন, তার বাবাসহ পরিবারের প্রায় সকলেই যুক্তরাষ্ট্রে বসবাস করেন। ২০১৪ সালে তার দেশে থাকা অবস্থায় ৫০-৬০ জনের একদল ডাকাত তাদের বসতবাড়িতে ডাকাতি চালায়। এ সময় ডাকাত দল তাদের মারধর করে প্রায় ২৭ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এর কয়েক বছর পর ডাকাত দল আবারও তাদের বাড়িতে ডাকাতির উদ্যেশে হামলা চালায়। তখন গ্রামবাসীর ধাওয়ায় ডাকাত দল ককটেল ফাটিয়ে পালিয়ে যায়। এরপর গত ২৫ ফেব্রুয়ারি একদল ডাকাত তাদের আবাদি জমিতে সেচ দেওয়ার জন্য ব্যবহৃত বৈদ্যুতিক মিটার চুরি করে নিয়ে যায়। এরপর মোবাইলে লাখ টাকা দাবি করে আসছে।

সম্প্রতি তার যুক্তরাষ্ট্র প্রবাসী বাবা বাসায় ফিরে এলে ডাকাত দল আবারও বাসায় ডাকাতির চেষ্টা চালায়। সবশেষ গত ২১ এপ্রিল একদল ডাকাত তাদের বাসায় হামলা চালায়। তারা থানা পুলিশকে খবর দিলে পুলিশের পক্ষ থেকে আশানুরুপ সাড়া পাওয়া যায়নি বলে অভিযোগ তাদের।

আলী রিমোনের অভিযোগ, একাধিকবার ডাকাত দল তাদের বাসায় হামলা করলেও থানায় জানালে পুলিশ নিরাপত্তার ব্যবস্থা নেয়নি।



সাতদিনের সেরা