kalerkantho

মঙ্গলবার । ২৮ বৈশাখ ১৪২৮। ১১ মে ২০২১। ২৮ রমজান ১৪৪২

ইসলামপুরে বালু তোলার ড্রেজার পুড়িয়ে দিলেন ভ্রাম্যমাণ আদালত

জামালপুর প্রতিনিধি   

২২ এপ্রিল, ২০২১ ১৭:২১ | পড়া যাবে ২ মিনিটে



ইসলামপুরে বালু তোলার ড্রেজার পুড়িয়ে দিলেন ভ্রাম্যমাণ আদালত

জামালপুরের ইসলামপুর উপজেলায় অবৈধভাবে বালু উত্তোলনের একটি ড্রেজার মেশিন ও বিপুল পরিমাণ প্লাস্টিক পাইপ পুড়িয়ে ধ্বংস করেছেন পৃথক ভ্রাম্যমাণ আদালতের বিচারক। আজ বৃহস্পতিবার উপজেলার ব্রহ্মপুত্র ও দশানি নদীতে এ অভিযান পরিচালনা করা হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে ইউএনও এস এম মাজহারুল ইসলাম পুলিশ ফোর্স নিয়ে বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে ইসলামপুরের পলবান্ধা ইউনিয়নের সিরাজাবাদ এলাকায় পুরনো ব্রহ্মপুত্র নদে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালান। অভিযানের বিষয়টি টের পেয়ে অবৈধভাবে বালু উত্তোলনকারী বিপ্লব ও তার শ্রমিকরা পালিয়ে যান। এ সময় নির্বাহী হাকিম এস এম মাজহারুল ইসলামের নির্দেশে অবৈধভাবে বালু উত্তোলনের একটি ড্রেজার মেশিন ও ২০টি প্লাস্টিক পাইপ আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

অপরদিকে একই দিন দুপুর দেড়টার দিকে একই উপজেলার গাইবান্ধা ইউনিয়নের নাপিতের চরে দশানি নদীতে অভিযান চালিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের কাজে ব্যবহৃত এক হাজার মিটার প্লাস্টিক পাইপ জব্ধ করে ধ্বংস করেছেন নির্বাহী হাকিম ও ইসলামপুরের এসিল্যান্ড মো. রোকনুজ্জামান খান। ইসলামপুর থানার উপপরিদর্শক (এসআই) জুয়েলসহ বেশ কয়েকজন পুলিশ সদস্য এসব অভিযানে অংশ নেন।

ইউএনও এস এম মাজহারুল ইসলাম কালের কণ্ঠকে বলেন, অবৈধভাবে বালু উত্তোলনের কারণে ইসলামপুরে ব্রহ্মপুত্র ও দশানি নদীর বিভিন্ন স্থানে ভয়াবহ ভাঙন দেখা দিয়েছে। ফসলি জমি ও ঘরবাড়ি বিলীন হয়ে যাচ্ছে। অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।



সাতদিনের সেরা