kalerkantho

মঙ্গলবার । ২৭ বৈশাখ ১৪২৮। ১০ মে ২০২১। ২৭ রমজান ১৪৪২

এবার ভিপি নূরের বিরুদ্ধে কক্সবাজারে মামলা

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার   

২২ এপ্রিল, ২০২১ ০৫:১৭ | পড়া যাবে ২ মিনিটে



এবার ভিপি নূরের বিরুদ্ধে কক্সবাজারে মামলা

এবার কক্সবাজারে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রসংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নূরের বিরুদ্ধে।

মামলা করেছেন কক্সবাজার ছাত্রলীগের সহসভাপতি মইন উদ্দিন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ধর্মীয় উসকানিমূলক বক্তব্যের জন্য নুরুল হক নূরের বিরুদ্ধে মামলাটি করেন বলে জানান মইন উদ্দিন।

বুধবার বিকেল ৫টায় কক্সবাজার সদর মডেল থানায় মামলাটি দায়ের করা হয়। মামলার এজাহার সূত্রে জানা যায়, জেলা ছাত্রলীগের সহসভাপতি মইন উদ্দিন তার ব্যক্তিগত ফেসবুকে অ্যাকাউন্টে একটি ভিডিও লিংক পান।

ভিডিও লিংকটি ক্লিক করলে দেখা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি নুরুল হক নূর তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকে ধর্মীয় উসকানিমূলক বক্তব্যসহ বাংলাদেশ আওয়ামী লীগের কর্মী-সমর্থকদের ধর্মীয় মূল্যবোধে আঘাত হানে এমন আপত্তিকর, আক্রমণাত্মক বক্তব্য প্রদান করেন।

যার উল্লেখযোগ্য বক্তব্য অজ্ঞাতনামা আসামিরাও তাদের ব্যবহৃত অসংখ্য ফেসবুক আইডি এবং পেইজ থেকে পোস্ট-শেয়ার করেন। যার ভেতর অনেক সরকার ও রাষ্ট্রবিরোধী কমেন্ট (মন্তব্য) রয়েছে। এসব বক্তব্যের মাধ্যমে দেশের সাধারণ সরলমনা জনগণ বিভ্রান্তির মধ্যে পড়ে আইন-শৃঙ্খলাপরিপন্থী কাজে জড়িয়ে পড়ে।

ভিপি নুরুল হক নূরসহ তার অনুসারী অজ্ঞাতনামা আসামিদের আইনের আওতায় আনা গেলে বাংলাদেশ আওয়ামী লীগের অসংখ্য ধর্মপ্রাণ মুসলমান কর্মী-সমর্থকদের ধর্মীয় মূল্যবোধ ও দেশের সামগ্রিক আইন-শৃঙ্খলা রক্ষা করা সম্ভব উল্লেখ করে এজাহারটি করেন জেলা ছাত্রলীগের এই সহসভাপতি।



সাতদিনের সেরা