kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

মির্জাগঞ্জে ডায়‌রিয়ায় ৭ দি‌নে ১৩ মৃত্যু; পরিদর্শনে গে‌লেন ডি‌সি

নিজস্ব প্রতি‌বেদক, ব‌রিশাল   

২১ এপ্রিল, ২০২১ ১৭:০৯ | পড়া যাবে ২ মিনিটে



মির্জাগঞ্জে ডায়‌রিয়ায় ৭ দি‌নে ১৩ মৃত্যু; পরিদর্শনে গে‌লেন ডি‌সি

মাত্র এক সপ্তা‌হে ডায়‌রিয়ায় আক্রান্ত হ‌য়ে পটুয়াখালীর মির্জাগঞ্জে ১৩ রোগীর মৃত্যুর পর আজ বুধবার জেলা প্রশাসক ও সি‌ভিল সার্জন সরেজমিনে পরিদর্শনে আসেন। জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী এবং সিভিল সার্জন ডা. মোহাম্মদ জাহাঙ্গীর আলম আজ বুধবার মির্জাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন।

এ সময় জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধুরী স্বাস্থ্য কমপ্লেক্স ডায়রিয়া প্রাদুর্ভাব মোকাবেলায় স্থানীয়ভাবে সংগৃহীত এক হাজার প্যাকেট স্যালাইন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার নিকট হস্তান্তর করেন। এছাড়াও করোনা রোগীদের চিকিৎসার জন্য স্বাস্থ্য কমপ্লেক্স হাই ফ্লো ন্যাসাল ক্যানুলা প্রদান করেন।

পরবর্তীতে জেলা প্রশাসক হাসপাতালে ভর্তি রোগী ও রোগীর স্বজনদের সঙ্গে কথা বলেন ও তাদের খোঁজ খবর নেন। স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনকালে আরো উপস্থিত ছিলেন মির্জাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া ফেরদৌস, মির্জাগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা দিলরুবা ইয়াসমিন লিজা।

মির্জাগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা দিলরুবা ইয়াসমিন লিজা বলেন, বৈরী আবহাওয়া ও প্রচণ্ড গরমে ডায়রিয়ার প্রকোপ দেখা দিয়েছে। হাসপাতালের সীমিত শয্যা এবং জনবল কম থাকায় শুধু ডায়রিয়ার রোগী সামলাতে হিমশিম খেতে হচ্ছে। তবে মঙ্গলবার দুপুর পর্যন্ত ডায়রিয়ায় আক্রান্ত কোনো রোগী হাসপাতালে মারা যায়নি।

দিলরুবা ইয়াসমিন লিজা আরো বলেন, হাসপাতালে শয্যা সংখ্যা ৫০টি। এর মধ্যে ডায়রিয়া ওয়ার্ডের জন্য ১৫টি শয্যা নির্ধারিত থাকলেও ২৪ ঘণ্টায় ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ৮৩ জন ভর্তি হয়েছে। মঙ্গলবার দুপুর পর্যন্ত  হাসপাতালে চিকিত্সাধীন আছেন ২৬৫ জন ডায়রিয়া রোগী। আইভি স্যালাইনের সংকট ছিল। আজ এক হাজার ব্যাগ স্যালাইন সরবরাহ করা হ‌য়ে‌ছে। তাই সংকট অনেকটাই কে‌টে গে‌ছে।



সাতদিনের সেরা