kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

অপরাধ ক্ষেতের ভেতর দিয়ে পথ না দেওয়া, খুন হতে হলো কৃষককে

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর   

২১ এপ্রিল, ২০২১ ১৬:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



অপরাধ ক্ষেতের ভেতর দিয়ে পথ না দেওয়া, খুন হতে হলো কৃষককে

ফরিদপুরের সালথায় বেগুনক্ষেতের ভেতর দিয়ে পানের বরজে যাওয়ার পথ না দেওয়ায় ক্ষুব্ধ প্রতিবেশী ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ওলিয়ার শেখ নামে এক কৃষককে খুন করেছে। এ ঘটনাটি ঘটেছে গতকাল মঙ্গলবার রাত পৌনে ১০টার দিকে উপজেলার যদুনন্দী ইউনিয়নের সাধুহাটি গ্রামে। 

খবর পেয়ে আজ বুধবার সকালে থানা পুলিশ ওই কৃষকের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে। এ ব্যাপারে থানায় একটি হত্যা মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন। নিহত ওলিয়ার শেখ (৬৩) ওই গ্রামের মৃত আদম শেখের ছেলে। স্ত্রী, চার মেয়ে ও দুই ছেলে রয়েছে তার।

স্থানীয় সূত্রে জানা গেছে, ওই গ্রামের কৃষক ওলিয়ার রহমান বাড়িসংলগ্ন তিন শতাংশ ১৫ হাজার টাকায় ভাড়া নিয়ে বেগুন চাষ করেছেন। তার ক্ষেতের পাশেই রয়েছে ইসহাক শেখের পানের বরজ। ইসহাক তার পানের বরজে যেতে বেগুন ক্ষেতের ভেতর দিয়ে পথ করে দিতে বললে ওলিয়ার শেখ রাজি হননি। এ নিয়ে গ্রামে সালিস বসলেও কোনো সুরাহা হয়নি।

নিহত ওলিয়ার শেখের স্ত্রী আলেয়া বেগম অভিযোগ করে বলেন, আমার স্বামী বেগুন ক্ষেতের ভেতর দিয়ে ইসহাক শেখকে পথ দিতে রাজি না হওয়ায় সে ক্ষিপ্ত হয়ে দেখে নেবে বলে হুমকি দিয়েছিল। মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে গ্রামের বাজার থেকে চা পান করে বাড়ি ফেরার পথে ইসহাক শেখ ও তার সঙ্গীরা আমার স্বামীকে ধারালো অস্ত্র কুপিয়ে গুরুতর আহত করে। আমরা খবর পেয়ে দ্রুত তাকে হাসপাতালে নেওয়ার পথে ওলিয়ার শেখ মারা যান। মৃত্যুর আগে তিনি ইসহাক ও তার লোকজন তাকে (ওলিয়ারকে) কুপিয়েছে বলে যান। এ ব্যাপারে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

সারথা থানার ওসি মো. আশিকুজ্জামান  ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পুলি লাশ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে। ওলিয়ার শেখের শরীরে অনেকগুলো ধারালো কোপের দাগ রয়েছে। এ ব্যাপারে থানায় একটি হত্যা মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন।



সাতদিনের সেরা