kalerkantho

শনিবার । ২৫ বৈশাখ ১৪২৮। ৮ মে ২০২১। ২৫ রমজান ১৪৪২

পাটগ্রামে ১১৫০ জন কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ

পাটগ্রাম (লালমনিরহাট) প্রতিনিধি   

১৯ এপ্রিল, ২০২১ ১৯:২৩ | পড়া যাবে ২ মিনিটে



পাটগ্রামে ১১৫০ জন কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় ১ হাজার ১৫০ জন কৃষকের মাঝে বিনামূল্যে ধান বীজ ও সার বিতরণ করা হয়েছে। পাটগ্রাম উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে চলতি বছরের কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় খরিপ-১ মৌসুমে   ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে এসব দেওয়া হয়।

রবিবার পাটগ্রাম উপজেলা পরিষদের শহীদ আফজাল হোসেন মিলনায়তনে এ বীজ ও সার বিতরণের আনুষ্ঠানিক উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি লালমনিরহাট-১ আসনের সংসদ সদস্য মো. মোতাহার হোসেন।

পরে পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রামকৃষ্ণ বর্মণের সভাপতিত্বে আলোচনা সভা করা হয়। এতে বক্তব্য দেন পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রুহুল আমীন বাবুল, পাটগ্রাম উপজেলা যুব লীগের সভাপতি ও পৌর মেয়র রাশেদুল ইসলাম সুইট, পাটগ্রাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি পূর্ণ চন্দ্র রায়, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. মোফাজ্জল হোসেন লিপু, পাটগ্রাম উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আব্দুল গাফ্ফার, উপজেলা কৃষিসম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ মো. হারুন মিয়া প্রমু

খ।উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্রে জানা গেছে, এ উপজেলায় ১ হাজার ১৫০ জন কৃষকের মাঝে ৫ কেজি করে উচ্চ ফলনশীল বা উফশী জাতের আউশ ধান বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়।  



সাতদিনের সেরা