kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

ঠাকুরগাঁওয়ে একই গাছে আম ও লিচু, অলৌকিক ঘটনা?

অনলাইন ডেস্ক   

১৯ এপ্রিল, ২০২১ ১৭:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



ঠাকুরগাঁওয়ে একই গাছে আম ও লিচু, অলৌকিক ঘটনা?

ঠাকুরগাঁওয়ে একটি লিচু গাছের একই ডালে লিচু ও আম ধরার ঘটনা ঘটেছে। সদর উপজেলা ভুল্লি ছোটবালিয়া সিংগিয়া কোলনীপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। আশ্চর্য্যজনক এ ঘটনা দেখতে স্থানিয় লোকজন ছুটে যাচ্ছেন ওই গ্রামে।

লিচু গাছের মালিক আব্দুর রহমান ওরফে মটকি জানান, তার বাড়িতে একটি লিচু গাছে ছোট ছোট লিচু ধরেছে। ওই গাছে লিচুর সঙ্গে একটি আম ধরতে দেখা যায়। লিচুর থোকায় আম ধরার ঘটনাটি রবিবার দুপুরে তার নাতি হৃদয় প্রথম দেখতে পেয়ে তাকে জানায়। পরে বিষয়টি তিনি প্রতিবেশীদের জানান। ঘটনাটি এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি হলে এলাকার লোকজন ঘটনাটি দেখার জন্য সেখানে ভিড় জমান। পরে সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি ছড়িয়ে পড়লে আশপাশের ও দূর-দূরান্ত থেকে লোকজন এক নজর দেখার জন্য সেখানে যাচ্ছেন এবং বিষয়টি নিজের চোখে দেখে আসছেন। 

বালিয়া ইউপি চেয়ারম্যান নূরে আলম মুক্তি বলেন, এমন অলৌকিক ঘটনা এর আগে তিনি কখনো দেখেন নাই। লিচুর সঙ্গে আম ধরার ঘটনা দেখার জন্য বিভিন্ন এলাকার লোকজন ছুটে আসেছেন কোলনীপাড়া গ্রামে।

ঠাকুরগাঁও কৃষিসম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক কৃষিবিদ মো. আবু হোসেন জানান, গাছে কলমের মাধ্যমে এ ধরনের ঘটনা ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে। জেলা কৃষি বিভাগের পক্ষ থেকে এর তথ্য সংগ্রহ করা হবে। গাছের ইতিহাস পর্যালোচনা করে এর কারণ বের করার চেষ্টা চলছে।



সাতদিনের সেরা