kalerkantho

বৃহস্পতিবার । ২৩ বৈশাখ ১৪২৮। ৬ মে ২০২১। ২৩ রমজান ১৪৪২

অবহেলা করলে করোনা পরিস্থিতির অবনতি হবে : হুইপ স্বপন

জয়পুরহাট প্রতিনিধি   

১৯ এপ্রিল, ২০২১ ১৭:২৩ | পড়া যাবে ২ মিনিটে



অবহেলা করলে করোনা পরিস্থিতির অবনতি হবে : হুইপ স্বপন

অবহেলা করে করোনা পরিস্থিতির অবনতি না করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদের হুইপ ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

আজ সোমবার দুপুরে জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতাল পরিদর্শনে এসে সাংবাদিকদের মাধ্যমে তিনি দেশবাসীর প্রতি এ আহ্বান জানিয়েছেন। এ সময় তিনি সবাইকে মাস্ক পরিধান করার অনুরোধ করে বলেন, নিয়মিত মাস্ক পরিধান করলে লকডাউনের মতো পরিস্থিতির সৃষ্টি হবে না। এতে দেশের গরিব মানুষদের পাশাপাশি অর্থনীতিরও ক্ষতি হবে না।

এর আগে তিনি করোনা পরিস্থিতি মোকাবেলায় জয়পুরহাট হাসপাতালের সার্বিক প্রস্তুতির চিত্র সরেজমিনে পরিদর্শন শেষে সন্তুষ্টি প্রকাশ করে বলেন, জয়পুরহাটে চিকিৎসা ব্যবস্থাকে উন্নত পর্যায়ে নিয়ে যাওয়াই আমাদের মূল লক্ষ্য। একটু কিছু হলেই আমাদের যেন রেফার্ড নিয়ে অন্য জায়গায় চিকিৎসা নিতে না হয় সেই লক্ষ্য নিয়েই আমরা কাজ করছি।

তিনি বলেন, বর্তমানে জয়পুরহাট হাসপাতালে দুজন ঠিকাদার কাজ করছেন। যাদের একজন ডায়ালিসিস সেন্টার ও অন্যজন সেন্ট্রাল অক্সিজেন সার্ভিস চালুর কাজ করছেন। এটি আমাদের জন্য অনেক সৌভাগ্যের। আশা করছি, আগামী দু-এক মাসের মধ্যেই জয়পুরহাটবাসী এর সুফল ভোগ করবেন। এর বাইরে আমার ব্যক্তিগত উদ্যোগে একটি প্রাইভেট কম্পানির সহযোগিতায় কালাই উপজেলা হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন সার্ভিস চালু করারও কাজ চলছে। যা খুব শিগগিরই চালু হবে। এ ছাড়া আমরা আইসিইউ চালুরও চেষ্টা করছি।

হাসপাতাল পরিদর্শনের সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন- রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাবিবুল আহসান তালুকদার, জেলা প্রশাসক শরীফুল ইসলাম, পুলিশ সুপার মাসুম আহমেদ ভুঁইয়া, জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপপরিচালক ডা. জোবায়ের গালীব, হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. রাশেদ মোবারক, সিভিল সার্জন ডা. ওয়াজেদ আলী, মেয়র মোস্তাফিজুর রহমান প্রমুখ।



সাতদিনের সেরা