kalerkantho

শনিবার । ২৫ বৈশাখ ১৪২৮। ৮ মে ২০২১। ২৫ রমজান ১৪৪২

দরিদ্র কৃষকের জমির ধান কেটে দিল ছাত্রলীগ

গোপালগঞ্জ প্রতিনিধি   

১৯ এপ্রিল, ২০২১ ১৬:১০ | পড়া যাবে ২ মিনিটে



দরিদ্র কৃষকের জমির ধান কেটে দিল ছাত্রলীগ

গোপালগঞ্জ জেলা ছাত্রলীগ দরিদ্র কৃষকদের ধান কেটে দিচ্ছে। আজ সোমবার সকালে গোপালগঞ্জ সদর উপজেলার করপাড়া ইউনিয়নের হাটবাড়িয়া গ্রামের কৃষক রজব মুন্সীর ১৭ কাঠা জমির ধান কেটে দেওয়া হয়। করোনাভাইরাসের কারণে চলতি বোরো মৌসুমে ধান কাটা শ্রমিক সংকট দেখা দেওয়ায় এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। 

জেলা ছাত্রলীগের সভাপতি নিউটন মোল্লা ও সাংগঠনিক সম্পাদক সাব্বির হোসেন তাজের নেতৃত্বে জেলা ও উপজেলা ছাত্রলীগের ৩০ নেতাকর্মীর একটি দল সদর উপজেলার হাটবাড়িয়া গ্রামে যান। সেখানে দরিদ্র কৃষক রজব মুন্সীর ১৭ কাঠা জমির পাকা বোরো ধান কেটে দেন। পরে কাটা ধান মাথায় করে বাড়ি পৌঁছে দেন এবং তা মাড়াই করে দেন।

কৃষক রজব মুন্সী বলেন, আমি দরিদ্র মানুষ। ধান কাটতে পারছিলাম না। ধান জমিতে পেকে গেছে কিন্তু কাটার জন্য লোক পাচ্ছিলাম না। এরই মধ্যে ছাত্রলীগ নেতা নিউটন মোল্লার সাথে কথা হলে তিনি তার লোকজন নিয়ে আমার ১৭ কাটা জমির ধান কেটে দিলেন। এতে আমার প্রায় ২ হাজার টাকার উপকার হয়েছে। আল্লাহর কাছে আমি দোয়া করি ছাত্রলীগ যেন এভাবে সবার উপকার করতে পারে।

জেলা ছাত্রলীগ সভাপতি নিউটন মোল্লা বলেন, করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত কৃষকদের পাশে আমরা থাকবো। যারা শ্রমিকের অভাবে জমির ফসল ঘরে আনতে পারছেন না তাদের জন্য গোপালগঞ্জ ছাত্রলীগ আছে। শুধু আমাকে জানালে আমি আমার কর্মী বাহিনী নিয়ে সেখানে হাজির হবো।



সাতদিনের সেরা