kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের আরো ৩০ কর্মী গ্রেপ্তার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি   

১৮ এপ্রিল, ২০২১ ১৯:২৭ | পড়া যাবে ২ মিনিটে



ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের আরো ৩০ কর্মী গ্রেপ্তার

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজত ইসলামের তাণ্ডবের ঘটনায় অভিযুক্ত হিসেবে আরো ৩০ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ নিয়ে মোট গ্রেপ্তারের সংখ্যা গিয়ে দাঁড়ালো ২৯৮ জনে। তবে গ্রেপ্তারকৃতদের মধ্যে হেফাজত ইসলামের উল্লেখযোগ্য কোনো নেতা নেই।

পুলিশের পক্ষ থেকে বলা হচ্ছে, ভিডিও ফুটেজ দেখে ঘটনার সঙ্গে প্রত্যক্ষভাবে জড়িতদেরকে গ্রেপ্তার করা হচ্ছে। গ্রেপ্তারকৃতরা হেফাজতের কর্মী। এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও পুলিশের পক্ষ থেকে জানানো হয়।  

জেলা পুলিশের বিশেষ শাখা থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, তাণ্ডবের ঘটনায় জেলার বিভিন্ন থানায় মোট ৫৫টি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৯টি, আশুগঞ্জ থানায় ৪টি, সরাইল থানায় ২টি। ৫৫টি মামলায় এজাহারনামীয় ৪১৪ জনসহ অজ্ঞাতনামা ৩৫ হাজার লোককে আসামি করা হয়েছে। পুলিশ শনিবার রাত পর্যন্ত মামলার ২৯৮ জন আসামিকে গ্রেপ্তার করে। এছাড়া আখাউড়া রেলওয়ে থানায়ও একটি মামলা দায়ের করা হয়েছে।

এদিকে হেফাজত নেতা মামুনুল হককে গ্রেপ্তারের পর ব্রাহ্মণবাড়িয়ায় কড়া নিরাপত্তা ব্যবস্থা লক্ষ্য করা যায়। দুপুর থেকে জেলার গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকতে দেখা গেছে। এছাড়া টহলও দিচ্ছে আইনশৃংখলা বাহিনী। যদিও পুলিশ বলছে, হেফাজত পরবর্তী তাণ্ডব ও লক ডাউনের কারণে শহরে পুলিশ মোতায়েন রয়েছে।

ভারতের প্রধানমন্ত্রী বাংলাদেশে আসার প্রতিবাদে আন্দোলনকে কেন্দ্র করে গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত তিনদিন হেফাজতের কর্মসূচি চলাকালে ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক তাণ্ডব চালানো হয়। হামলা ও অগ্নিসংযোগে ক্ষতিগ্রস্থ হয় শতাধিক সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, বাড়িঘর। সেবা কার্যক্রম বন্ধ রয়েছে বিভিন্ন প্রতিষ্ঠানের। তাণ্ডবে মারা যায় অন্তত ১৩ জন।



সাতদিনের সেরা