kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

তালতলীতে চীনা নাগরিকসহ ৫ শ্রমিকের করোনা শনাক্ত

আমতলী (বরগুনা) প্রতিনিধি   

১৭ এপ্রিল, ২০২১ ২১:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



তালতলীতে চীনা নাগরিকসহ ৫ শ্রমিকের করোনা শনাক্ত

বরগুনার তালতলীতে নির্মাণাধীন আইসোটেক তাপ বিদ্যুৎ কেন্দ্রে কর্মরত চীনা নাগরিকসহ ৫ শ্রমিকের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তদের বাড়ি ও আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সূত্রে জানা গেছে, তালতলীতে নির্মাণাধীন তাপ বিদ্যুৎ কেন্দ্র আইসোটেকে ৩ জন চীনা ও ২ জন বাংলাদেশি শ্রমিক একত্রে কাজ করেন। এরা হলেন চীনা নাগরিক হু হাং যুন (৪৫), প্যান গ্যাং (৪৯) ও চিন হ্যাও (৩৭) এবং বাংলাদেশি সাগর (২৪) ও রেজাউল করিম (২৫)। এরা সকলেই ওই বিদ্যুৎ কেন্দ্রে শ্রমিক হিসেবে কর্মরত। বেশ কিছুদিন ধরে তাদের শরীরে জ্বর সর্দি-কাশি দেখা দিলে গত ১৪ এপ্রিল তারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিলে তা বরিশাল শেবাচিম হাসপাতালের পিসিআর ল্যাবে (করোনা ল্যাব) পাঠিয়ে দেয়া হয়।

আজ শনিবার রাতে তাদের ৫ জনের করোনা পজিটিভ আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে পৌঁছায়। চীনা ৩ নাগরিককে নির্মাণাধীন বিদ্যুৎকেন্দ্রের ভিতরে বিদেশি শ্রমিকদের থাকার জন্য নির্মিত ভবনের আইসোলেশনে ও দেশি শ্রমিকদের তাদের বাড়িতে রেখে চিকিৎসকের পরামর্শে চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে।

আমতলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুল মুনয়েম সাদ বলেন, তালতলীতে চীনা নাগরিকসহ ৫ শ্রমিকের করোনা শনাক্ত হয়েছে। এ ছাড়া স্বাস্থ্যবিধি মেনে না চলায় যুবকরাই বেশী করোনায় আক্রান্ত হচ্ছে। তাই সকলকে স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরিধান করতে হবে।



সাতদিনের সেরা