kalerkantho

মঙ্গলবার । ২৭ বৈশাখ ১৪২৮। ১০ মে ২০২১। ২৭ রমজান ১৪৪২

কালের কণ্ঠে সংবাদ প্রকাশের পর

সেই দৃষ্টি প্রতিবন্ধী মোন্নাফের বাড়িতে ত্রাণ পৌঁছে দিল উপজেলা প্রশাসন

পীরগাছা (রংপুর) প্রতিনিধি   

১৭ এপ্রিল, ২০২১ ১৯:২৬ | পড়া যাবে ২ মিনিটে



সেই দৃষ্টি প্রতিবন্ধী মোন্নাফের বাড়িতে ত্রাণ পৌঁছে দিল উপজেলা প্রশাসন

রংপুরের পীরগাছার সেই দৃষ্টি প্রতিবন্ধী ভিক্ষুক মোন্নাফ আলীর বাড়িতে ত্রাণ পৌঁছে দিল উপজেলা প্রশাসন। আজ শনিবার বিকালে উপজেলার তাম্বুলপুর ইউনিয়নের রহমত চর গ্রামে তার হাতে ত্রাণের প্যাকেট তুলে দেওয়া হয়। প্যাকেটের মধ্যে ছিল চাল, ডাল, শুকনা খবার ও খেজুর।

গতকাল শুক্রবার কালের কণ্ঠে 'লকডাউনে মিলছে না ভিক্ষা, না খেয়ে 'প্রতিবন্ধী পরিবার' শিরোনামে সংবাদ প্রকাশিত হলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সাড়া ফেলে। রাতেই মোন্নাফ আলীর পরিবারের বিষয়ে খোঁজ খবর নেন পীরগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামসুল আরেফীন। পরে আজ শনিবার  বিকালে তিনি নিজে মোন্নাফ আলীর বাড়িতে ত্রাণ পৌঁছে দেন।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মাহবুবার রহমান, ভাইস চেয়ারম্যান আরিফুল হক লিটন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল আজিজ ও স্থানীয় ইউপি চেয়ারম্যান রওশন জমির রবু প্রমুখ।

পীরগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামসুল আরেফীন বলেন, বিষয়টি জানার পরেই ওই পরিবার সম্পর্কে খোঁজ খবর নিয়ে ত্রাণের ব্যবস্থা করেছি।

দৃষ্টি প্রতিবন্ধী মোন্নাফ আলীর ভিক্ষার টাকায় চলে পরিবারের ৬ সদস্যের সংসার। এদের মধ্যে আবার এক ছেলে ও এক মেয়ে তার মতোই জন্ম থেকেই দৃষ্টি প্রতিবন্ধী। মোন্নাফ আলী নিজে একে তো দৃষ্টি প্রতিবন্ধী তার উপর বয়সের কারণে আগের মতো চলাচল করতে পারেন না। তবুও পরিবারের সদস্যদের তিন বেলা আহার ও চিকিৎসা ব্যয় যোগাতে প্রতিদিন স্ত্রীর হাত ধরে ভিক্ষার জন্য রাস্তায় নামতে হয় তাকে। কিন্তু কঠোর লকডাউন শুরু হওয়ায় চরম বিপাকে পড়েছে পরিবারটি। ভিক্ষা করতে না পারায় অর্ধাহারে-অনাহারে দিন কাটছিল তাদের।



সাতদিনের সেরা