kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে সরকারি জায়গা দখলের অভিযোগ

বোয়ালমারী-আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি   

১৭ এপ্রিল, ২০২১ ১৭:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে সরকারি জায়গা দখলের অভিযোগ

ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় এক ইউনিয়ন আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে রাতের আঁধারে কালিনগর বাজারের সরকারি জমি দখলের অভিযোগ পাওয়া গেছে। ওই আওয়ামী লীগ নেতার নাম মো. মিজানুর রহমান। তিনি উপজেলার রূপাপাত ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সালথার নবকাম পল্লী বিশ্ববিদ্যালয় কলেজের প্রভাষক।

আজ শনিবার সকালে কালিনগর গ্রামের এমদাদুল হক মিলনসহ ৯ জন স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ বোয়ালমারী উপজেলা নির্বাহী অফিসার বরাবর করেছেন।

অভিযোগ সূত্র জানা যায়, গতকাল শুক্রবার রাতে বোয়ালমারী উপজেলার রূপাপাত ইউনিয়নের কালিনগর বাজারের কুমার নদীর পাড়ে সরকারি ১ নম্বর খাস খতিয়ান ও পানি উন্নয়ন বোর্ডের ১০ শতাংশ জমি মো. মিজানুর রহমান ও তার সহযোগীরা রাতের আঁধারে চারপাশ বাঁশ দিয়ে ঘিরে দখল করে। দখলকৃত জমির আনুমানিক বর্তমান বাজার মূল্য ৩০ লক্ষ্য টাকা।

জমি দখলের অভিযুক্ত ও রূপাপাত ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান বলেন, এই জমির সামনে আমার জমি। পেছনের জমির গর্ত ছিল। নদী কাটার সময় আমি টাকা পয়সা খরচ করে ভরাট করেছি। তাছাড়া জমিটা আমার দখলে রয়েছে এবং জমিটার লিজ নেওয়াসহ ডিসিআরও রয়েছে আমার।

শনিবার বিকেলে বোয়ালমারী উপজেলার ইউএনও ঝোটন চন্দ বলেন, সরকারি জমি দখলের লিখিত অভিযোগ পেয়ে রূপাপাত ইউনিয়ন ভূমি কর্মকর্তাকে সরেজমিনে গিয়ে জায়গা পরিদর্শন শেষে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।



সাতদিনের সেরা