kalerkantho

রবিবার । ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৩ জুন ২০২১। ১ জিলকদ ১৪৪২

পাটগ্রামে লকডাউন মানছে না অনেকে, মাস্ক পরায়ও অনীহা

পাটগ্রাম (লালমনিরহাট) প্রতিনিধি   

১৬ এপ্রিল, ২০২১ ২১:১৮ | পড়া যাবে ২ মিনিটে



পাটগ্রামে লকডাউন মানছে না অনেকে, মাস্ক পরায়ও অনীহা

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় ঢিলেঢালাভাবে পার হচ্ছে সরকার ঘোষিত সাত দিনের লকডাউনের তৃতীয় দিন। মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাব নিয়ন্ত্রণের উদ্দেশ্যে সাত দিনের এ লকডাউন ঘোষণা করেছে সরকার। এ সময় দোকানপাট বন্ধ থাকলেও অনেক দোকানের একটা শাটার খুলে ব্যবসা পরিচালনা করছেন দোকানের মালিক বা কর্মচারীরা।

আবার অনেক দোকানদার দোকান বন্ধ রাখলেও দোকানের আশপাশে চুপচাপ বসে রয়েছেন। পরিস্থিতি বুঝে বন্ধ দোকানের শাটার খুলে ব্যবসা করছেন তারা। সরকারের নির্দেশনা অমান্য করে উপজেলাজুড়ে আগের মতো চলছে ইজিবাইক, মাহেন্দ্রা, ব্যাটারিচালিত ভ্যান ও রিকশা। চালক ও যাত্রীদের অনেকের মুখে মাস্ক নেই। উপজেলার বিভিন্ন বাজারগুলোতে মানুষের উপচে পড়া ভিড়। হাট-বাজারে আসা বেশির ভাগ মানুষের মুখে নেই মাস্ক।

এ বিষয়ে শুক্রবার বিকেলে পাটগ্রাম পূর্ববাজার এলাকায় কাছিমুদ্দিন (৪০) নামে এক ভ্যানচালকের মুখে মাস্ক না থাকায় মুখে কেন মাস্ক নেই তার কাছে জানতে চাইলে তিনি জানান, মাস্ক পকেটে আছে। পকেটে থাকলেও চলে। পুলিশ দেখলে পরব।

এ বিষয়ে জানতে চাইলে পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) রামকৃষ্ণ বর্মণ বলেন, আমরা মানুষকে সচেতন করছি। ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় করা হয়েছে। প্রতিটি এলাকায় মাইকিং করা হচ্ছে। এ ছাড়া ভ্রাম্যমাণ আদালত নিয়মিত পরিচালিত হচ্ছে।  



সাতদিনের সেরা