kalerkantho

মঙ্গলবার । ৪ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৮ মে ২০২১। ৫ শাওয়াল ১৪৪

শিবালয়ে চেয়ারম্যানের বিরুদ্ধে ভয়ভীতি ও হুমকির অভিযোগে জিডি

আঞ্চলিক প্রতিনিধি, মানিকগঞ্জ   

১৬ এপ্রিল, ২০২১ ২০:৩১ | পড়া যাবে ২ মিনিটে



শিবালয়ে চেয়ারম্যানের বিরুদ্ধে ভয়ভীতি ও হুমকির অভিযোগে জিডি

মানিকগঞ্জের শিবালয় উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি মো. রেজাউর রহমান খান জানুর বিরুদ্ধে ভয়ভীতি ও হত্যার হুমকির অভিযোগে শিবালয় থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। উপজেলার দাসকান্দি এলাকার নিয়ামত হোসেনের ছেলে শেখ মো. মানিক হোসেন (৪১) এ অভিযোগ এ ডায়েরি করেন।

গতকাল বৃহস্পতিবার রাতে শিবালয় থানায় সাধারণ ডায়েরি করা হয়। এ ছাড়া শিবালয় উপজেলা ছাত্রলীগের সভাপতি রাকিব হাসনাত আওয়ালেরও নাম অন্তর্ভুক্ত করেছেন তিনি। ভুক্তভোগী ওই জিডিতে তিনিসহ স্থানীয় ধুতরাবাড়ী এলাকার মৃত কেবাত আলীর ছেলে মোন্তাজ উদ্দিন কেউ এ ধরনের ভয়ভীতি ও হুমকির অভিযোগ করা হয়েছে বলে উল্লেখ্য করেছেন।

জিডিতে ভুক্তভোগী উল্লেখ্য করেন, গত ১৪ এপ্রিল শিবালয় থানায় চাঁদা ও ভেকু ভাঙচুরের ঘটনায় ছাত্রলীগের ৯ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা করা হয়। এর জের ধরে শিবালয় উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.রেজাউর রহমান খান জানু, তার ছোট ছেলে ফুয়াদ হোসেন খানের অনুসারী শিবালয় উপজেলা ছাত্রলীগের সভাপতি রাকিব হাসনাত আওয়াল ও তাদের সহযোগীরা ভুক্তভোগী শেখ মো. মানিক হোসেন ও মোন্তাজ উদ্দিনকে খুন করবে বলে প্রকাশ্যে বিভিন্ন লোক মারফতে ভয়ভীতি ও হুমকি প্রদান করে আসছেন। এ কারণে দুটি পরিবার নিরাপত্তাহীনতায় আশঙ্কায় উল্লেখ্য করে থানায় সাধারন ডাইরী করেন।

এ ব্যপারে শিবালয় উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউর রহমান খান জানু সাথে তার মুঠো ফোনে একাধিকার কল করে ও ক্ষুদেবার্তা পাঠিয়েও তার কোনো বক্তব্য পাওয়া যায়নি।

শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ কবির জিডির বিষয়টি নিশ্চিত করে বলেন, উপজেলা চেয়ারম্যান ও শিবালয় উপজেলা ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে সাধারণ ডায়েরির বিষয়টি তদন্তের জন্য পুলিশ পরিদর্শককে (তদন্ত) তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে ঢাকা-পাটুরিয়া মহাসড়কে ফোর লেন উন্নয়ন কাজের ঠিকাদারী প্রতিষ্ঠানের কাছে ২০ লাখ টাকা চাঁদা দাবিতে নির্মাণ সামগ্রী ভাঙচুর ও ২ লাখ টাকা লুটের মামলায় প্রধান আসামি একই উপজেলার উথলী ইউনিয়নের কাতরাসিন গ্রামের মো. মতিনের ছেলে মো. নাঈম হোসেন(২০)সহ এজাহারভুক্ত আসামি নিহালপুর গ্রামের মজিবর রহমানের ছেলে আনিসুর রহমান (২৬) একই  গ্রামের মো. সালামের ছেলে মো. রাজিব হোসেনকে (২৬) গ্রেপ্তার করে রিমান্ড আবেদন জানিয়ে আদালতে প্রেরণ করেছে পুলিশ।



সাতদিনের সেরা