kalerkantho

বৃহস্পতিবার । ২৩ বৈশাখ ১৪২৮। ৬ মে ২০২১। ২৩ রমজান ১৪৪২

লাভের আশায় পান বরজে গাঁজা চাষ!

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি   

১৬ এপ্রিল, ২০২১ ১৭:১৩ | পড়া যাবে ২ মিনিটে



লাভের আশায় পান বরজে গাঁজা চাষ!

পটুয়াখালীর গলাচিপায় পানের বরজে গাঁজা চাষ করার অভিযোগে মো. রফিকুল ইসলাম মোল্লা (৩৭) নামের এক যুবককে আটক করেছে পুলিশ। তিনি দীর্ঘদিন ধরে পানের বরজের সঙ্গে ১৬টি গাঁজা গাছ চাষ করে আসছিল। বৃহস্পতিবার বিকেলের দিকে অভিযান চালিয়ে পানের বরজ থেকে গাঁজা গাছ উদ্ধার করা হয়। এ ঘটনায় গলাচিপা থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

গলাচিপা থানার এসআই হাসান বশির জানান, গলাচিপা উপজেলার রতনদীতালতলী ইউনিয়নের পশ্চিম কাছারিকান্দার মোতাহার মোল্লার ছেলে রফিক মোল্লার পানে বরজে দীর্ঘদিন ধরে গাঁজা গাছের চাষ করে আসছে। এমন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার বিকেলে পুলিশ অভিযান চালায়। এ সময় সেখান থেকে ১৬টি গাঁজা গাছ উদ্ধার করা হয়। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে রফিককেও গ্রেপ্তার করা হয়। রফিক স্বীকার করেছে- তিনি গাঁজার বীজ সংগ্রাহ করে গাছ চাষ করছেন।

গলাচিপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমআর শওকত আনোয়ার ইসলাম বলেন, 'গ্রেফতারকৃত ব্যক্তি নিজে স্বীকার করেন- অতিরিক্ত লাভের আশায় তিনি গাঁজা চাষ করেছেন। তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করা হয়েছে এবং তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।



সাতদিনের সেরা