kalerkantho

মঙ্গলবার । ২৮ বৈশাখ ১৪২৮। ১১ মে ২০২১। ২৮ রমজান ১৪৪২

হাইকোর্টের ভুয়া জমিননামা বানিয়ে জামিনচেষ্টা

গাইবান্ধার সেই কারারক্ষীকে আটক করেছে গোয়েন্দা পুলিশ

গাইবান্ধা প্রতিনিধি   

১৬ এপ্রিল, ২০২১ ১২:৩০ | পড়া যাবে ২ মিনিটে



গাইবান্ধার সেই কারারক্ষীকে আটক করেছে গোয়েন্দা পুলিশ

হাইকোর্টের ভুয়া জামিননামা বানিয়ে হত্যা মামলার এক আসামিকে জামিনচেষ্টা মামলার তালিকাভুক্ত আসামি গাইবান্ধা জেলা কারাগারের এক কারারক্ষীকে আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। তাকে ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে বলে স্থানীয় পুলিশ ও জেলা কারাগার সূত্র জানায়। 

নাম প্রকাশ না করার শর্তে পুলিশের এক কর্মকর্তা জানান, ২০১৯ সালে কারারক্ষী মোজাম্মেল হক ঠাকুরগাঁও জেলা কারাগারে কর্মরত থাকাকালীন হাইকোর্টের ভুয়া জামিননামা তৈরি করেন। পরে সেই জামিননামা আদালতে উপস্থাপন করে কারাবন্দি থাকা হত্যা মামলার এক আসামির জামিনের চেষ্টা করেন মোজাম্মেল হক। এ ঘটনায় মামলার তালিকাভুক্ত আসামি তিনি। সূত্রটি আরও জানায়, হাইকোর্টে প্রতারণা করে হত্যা মামলার আসামির জামিনচেষ্টার ঘটনাটি অধিকতর তদন্তের জন্য ডিবি পুলিশ তাকে আটক করে নিয়ে গেছে।
 
বৃহস্পতিবার রাতে  আটকের বিষয়টি নিশ্চিত করেন গাইবান্ধা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুর রহমান। তিনি বলেন, ঢাকার গোয়েন্দা পুলিশ (ডিবি) কারারক্ষী মোজাম্মেল হককে আটক করে নিয়ে গেছে। তবে এ ব্যাপারে বিস্তারিত তথ্য জানাতে পারেননি ওসি।

ওসি মাহফুজুর রহমান জানান, সকালে কারারক্ষী মোজাম্মেল হক জেলা কারাগারে যাওয়ার পথে গাইবান্ধা-পলাশবাড়ি সড়কের জেলখানা মোড় থেকে তাকে আটক করা হয়। পরে একটি সাদা মাইক্রোবাসে করে তাকে ঢাকা ডিবি কার্যালয়ে নেয়া হয়। 

জেলা কারাগারের সুপার মো. নজরুল ইসলাম সন্ধ্যায় বিষয়টি স্বীকার করে বলেন, ঢাকা থেকে এসে মোজাম্মেলকে নিয়ে যাওয়া হয়েছে।  

আটক মোজাম্মেল হক গাইবান্ধা সদর উপজেলার বল্লমঝাড় এলাকার ভাড়া বাসায় পরিবার নিয়ে বসবাস করেন। তিনি গাইবান্ধা জেলা কারাগারে কারারক্ষী পদে কর্মরত রয়েছেন।



সাতদিনের সেরা