kalerkantho

রবিবার । ২৬ বৈশাখ ১৪২৮। ৯ মে ২০২১। ২৬ রমজান ১৪৪২

দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথ

পণ্যবাহী ট্রাক পারাপারে রাতে চলবে ফেরি

গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি    

১৬ এপ্রিল, ২০২১ ০৩:৩০ | পড়া যাবে ২ মিনিটে



পণ্যবাহী ট্রাক পারাপারে রাতে চলবে ফেরি

লকডাউনের কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ফেরি চলাচল বন্ধ থাকলেও অত্যাবশ্যকীয় পণ্যবোঝাই ট্রাকের ফেরি পারাপার অব্যাহত থাকবে। বিশেষ ব্যবস্থায় ফেরি পারাপারের সুবিধা পাবে লাশ ও রোগীবাহী অ্যাম্বুল্যান্স।

গতকাল বৃহস্পতিবার লকডাউনের দ্বিতীয় দিনে সকাল থেকে দুপুর পর্যন্ত দেখা যায়, দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ফেরি ও লঞ্চ সার্ভিস বন্ধ রয়েছে। এলাকার মহাসড়কসহ ঘাটের বিভিন্ন পয়েন্টে কঠোর অবস্থান নিয়ে বিশেষ নজরদারি করছে পুলিশ। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে গঠিত ভ্রাম্যমাণ আদালতকে নিয়মিত টহল দিতে দেখা যায়।

বিআইডাব্লিউটিসির উপমহাব্যবস্থাপক মো. জিল্লুর রহমান বলেন, ‘করোনাভাইরাস বিস্তার রোধে সর্বাত্মক লকডাউন ঘোষণা করায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ফেরি চলাচল বন্ধ রয়েছে। শুধু লাশ ও রোগীবাহী অ্যাম্বুল্যান্স বিশেষ ব্যবস্থায় ফেরি পারাপার করা হচ্ছে। মন্ত্রণালয় থেকে পাওয়া নির্দেশনা অনুযায়ী প্রতিদিন সন্ধ্যার পর থেকে ভোর পর্যন্ত অত্যাবশ্যকীয় বিভিন্ন পণ্যবোঝাই ট্রাক ফেরি পারাপার অব্যাহত থাকবে। পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত ফেরিতে বাস, মাইক্রোবাস, প্রাইভেট কারসহ সব যাত্রী পারাপার বন্ধ থাকবে।’

চলমান লকডাউনের প্রথম দিন বুধবার সকাল ৬টা থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে সব ফেরি চলাচল বন্ধ ঘোষণা করে বিআইডাব্লিউটিসি। এতে দৌলতদিয়া ঘাটে ফেরি পারের অপেক্ষায় আটকা পড়ে ঢাকামুখী বিভিন্ন পণ্যবোঝাই তিন শতাধিক ট্রাক ও কাভার্ড ভ্যান। পরে মন্ত্রণালয়ের নির্দেশনা পেয়ে ঘাটে আটকে থাকা পণ্যবোঝাই গাড়িগুলোকে ওই দিন রাতের মধ্যে ফেরি পার করা হয়।



সাতদিনের সেরা