kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

ছাতকে লকডাউনের দ্বিতীয় দিনে ৩৬ মামলা, জরিমানা আদায়

ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি   

১৫ এপ্রিল, ২০২১ ১৯:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



ছাতকে লকডাউনের দ্বিতীয় দিনে ৩৬ মামলা, জরিমানা আদায়

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে জারি করা কঠোর লকডাউনের দ্বিতীয় দিনে স্বাস্থ্যবিধি লঙ্ঘনের দায়ে সুনামগঞ্জের ছাতকে পৃথক দুটি ভ্রাম্যমাণ আদালতের ৩৬টি মামলায় ২৩ হাজার ৭০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এদের মধ্যে স্বাস্থ্যবিধি না মানায় ও লকডাউনের মধ্যে দোকানপাট খোলা রাখায় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী হাকিম মামুনুর রহমান ২২টি মামলায় ২১ হাজার ২০০ টাকা জরিমানা করেন। অপরদিকে সহকারী কমিশনার (ভূমি) তাপশ শীল ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১৪টি মামলায় ২৫০০ টাকা জরিমানা আদায় করেন।

আজ বৃহস্পতিবার দুপুর থেকে বিকেল পর্যন্ত উপজেলার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে এই জরিমানা করা হয়। এ ছাড়া উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে অবস্থান নিয়ে অপ্রয়োজনীয় ঘোরাঘুরি রোধে তাদের কার্যক্রম পরিচালনা করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এদিকে শহরজুড়ে অপ্রয়োজনীয় সব দোকানপাট-বিপণীবিতান বন্ধ রয়েছে, জরুরি পরিসেবা ছাড়া বন্ধ রয়েছে অনুমোদনহীন যানবাহন চলাচল। জরুরি প্রয়োজন ছাড়া কাউকেই সড়কে উঠতে দেওয়া হচ্ছে না। আর যারা জরুরি প্রয়োজনে বের হয়েছেন, তাদের মুভমেন্ট পাসসহ প্রয়োজনীয় কারণ ব্যাখ্যা করতে হচ্ছে আইন-শৃঙ্খলা বাহিনীর কাছে।

তবে জরুরি প্রয়োজন ছাড়া বাসা থেকে তেমন কেউ বেরও হচ্ছেন না। যদিও হাসপাতাল ও বাজার কেন্দ্রিক সাধারণ মানুষের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো।

ছাতক উপজেলা নির্বাহী অফিসার মো. মামুনুর রহমান জানান, লকডাউন চলাকালে সবাইকে সরকারের দেওয়া বিধি-নিষেধগুলো মেনে চলার আহ্বান করা হচ্ছে। এরপরও যদি কেউ বা কোনো প্রতিষ্ঠান আইন অমান্য করে, তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।



সাতদিনের সেরা