kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

ফোন করলেই করোনা রোগীর অক্সিজেন পৌঁছে দেবে বরিশাল পুলিশ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল   

১৫ এপ্রিল, ২০২১ ১৮:১০ | পড়া যাবে ২ মিনিটে



ফোন করলেই করোনা রোগীর অক্সিজেন পৌঁছে দেবে বরিশাল পুলিশ

করোনা রোগীদের জন্য বিনামূল্যে অক্সিজেন সেবা চালু করেছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ। ফোন করলেই বিনামূল্যে করোনা রোগীদের ঘরে অক্সিজেন পৌঁছে দেবে পুলিশ। আজ বৃহস্পতিবার সকালে বরিশাল পুলিশ লাইনে অক্সিজেন সেবার উদ্বোধন করেন কমিশনার মো. শাহাবুদ্দিন খান।

জানা গেছে, করোনা আক্রান্ত হয়ে যারা হাসপাতালে চিকিৎসা নিতে পারছেন না, বাসায় বসে চিকিৎসা নিচ্ছেন শুধুমাত্র তাদরে জন্যই এই সেবা চালু করেছে বরিশাল মেট্রো পুলিশ। করোনা আক্রান্ত শ্বাসকষ্টের রোগীর তথ্য ফোনে জানালেই দ্রুত সময়ের মধ্যে অক্সিজেন সিলিন্ডার নিয়ে পৌঁছে যাবেন পুলিশ সদস্যরা।

অক্সিজেনের জন্য মোবাইল কিংবা হটলাইনে কল করতে হবে না। মেট্রোপলিটন পুলিশের যেকোনো সদস্যকে তথ্য জানালেই সিলিন্ডার পৌঁছে দেওয়া হবে বলে জানিয়েছেন কমিশনার মো. শাহাবুদ্দিন খান।

তিনি বলেন, শুধু অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দিয়েই দায়িত্ব শেষ করবে না পুলিশের প্রশিক্ষিত টিম। সেই সঙ্গে অক্সিজেন কীভাবে লাগাতে হবে এবং ব্যবহার করতে হবে বুঝিয়ে দেবে পুলিশ। করোনা আক্রান্ত শ্বাসকষ্টের রোগীরা আমাদের কাছে কল করে প্রাথমিকভাবে অক্সিজেন সাপোর্ট পাবেন। তবে চিকিৎসা কিন্তু ডাক্তারের পরামর্শে নিতে হবে। 

শাহাবুদ্দিন খান আরো বলেন, যাদের শ্বাসকষ্ট নেই, তারা কল করবেন না। ডাক্তার যাদের অক্সিজেন দিতে বলেছেন, তারা কল করুন। অথবা পুলিশ লাইনে এসে যোগাযোগ করুন, কিংবা আমাদের অফিসিয়াল ফেসবুক পেজে জানান। আমরা অক্সিজেন নিয়ে আপনার বাসায় চলে যাব। অক্সিজেনের জন্য হটলাইন (০১৩২০০৬৪১০২) নম্বরে ২৪ ঘণ্টা কল করা যাবে।



সাতদিনের সেরা